হোয়াটস অ্যাপ কিনে নিচ্ছে ফেসবুক

Facebookপৃথিবীর যোগাযোগ মাধ্যমকে হাতের মুঠোয় পরতে আরো একধাপ এগিয়ে গেলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ১৬ বিলিয়ন ডলারের বিনিময়ে তারা কিনে নিচ্ছে মোবাইল ফোনের দুনিয়ায় বিশ্বের সর্বাধিক জনপ্রিয় মেসেজ স্টার্টআপ অ্যাপ হোয়াটস অ্যাপ।
২০০৪ সালে প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত এটাই ফেসবুকের সব থেকে বড় ব্যবসায়িক পদক্ষেপ। যদিও হোয়াটস অ্যাপকে কিনতে অ্যাপকে ৪ বিলিয়ন ডলার নগদ ও ১২ বিলিয়ন ডলারের শেয়ার দিতে হচ্ছে ফেসবুককে। এর সঙ্গেই অতিরিক্ত ৩ বিলিয়ন ডলার ধার্য করা হয়েছে হোয়াটস অ্যাপসের কর্মচারী ও প্রতিষ্ঠাতাদের জন্য। প্রকৃতপক্ষে হোয়াটস অ্যাপসের মোট ৫৫জন কর্মচারীর প্রত্যেকের মাথা পিছু ৩৪৫ মিলিয়ন ডলার খরচ করছে জুকারবার্গের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট।
প্রতিমাসে সারা পৃথিবীতে বর্তমানে মোট ৪৫ কোটি মানুষ তাদের মোবাইল ফোনে হোয়াটস অ্যাপ ব্যবহার করেন। এদের মধ্যে ৭০ শতাংশ মানুষের নিত্যদিনের সঙ্গী এই মোবাইল অ্যাপস।
ফেসবুকের প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ মার্ক জুকারবার্গ বলেন, ‘এক বিলিয়ন মানুষের মধ্যে যোগাযোগের পথ হোয়াটস অ্যাপ। এই মোবাইল অ্যাপস যে উচ্চতায় পৌঁছেছে তা অমূল্য। হোয়াটস অ্যাপের সঙ্গী হতে পেরে আমি ভীষণ খুশি। পৃথিবীটা আমাদের কাছে আরও উন্মুক্ত। পারস্পরিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে।’
উল্লেখ্য, প্রাক্তন ইয়াহু এক্সিকিউটিভ কোয়াম ও ব্রায়ান অ্যাক্টন ২০০৯ সালে হোয়াটস অ্যাপের প্রতিষ্ঠা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button