গোয়েন্দা চাপে ঢাকা ছাড়লেন ড. বিলাল ফিলিপস

Bilalগোয়েন্দাদের চাপে অনুষ্ঠানে অংশগ্রহণ না করেই ঢাকা ছাড়তে বাধ্য হলেন ইসলামি স্কলার আবু আমীনাহ বিলাল ফিলিপস। ঢাকায় অনুষ্ঠানের আয়োজকরা এই অভিযোগ করেছেন। গত মঙ্গলবার ঢাকা এসেছিলেন বিলাল ফিলিপস।
ড. বিলাল ফিলিপসের অর্থায়নে পরিচালিত ইসলামিক অনলাইন ইউনিভার্সিটি’র সমমনা এসইএএন ঢাকা শাখার ব্যবস্থাপক শরিফ আবু হায়াত এ সব তথ্য জানান।
ঢাকায় বিলাল ফিলিপসের দুটি অনুষ্ঠানে বক্তৃতা করার কথা ছিল। এসইএএন আমন্ত্রণপত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমে দুই অনুষ্ঠান নিয়ে প্রচারণা চালিয়েছিল।
আগামী ২১ জুন ইনস্টিটিউল অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘সম্পদ পরিশুদ্ধকরণ এবং মুসলিম জাতিগোষ্ঠীর ঐক্য’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে বিলাল ফিলিপসের বক্তব্য রাখার কথা ছিল।
এছাড়া আগামী ২৪ জুন ধানমন্ডির সাত মসজিদ রোডে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটরিয়ামে একই ধরনের অপর এক অনুষ্ঠানে এই ইসলামি স্কলারের বক্তব্য রাখার কথা ছিল।
নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ভ্রমণ ভিসায় এসে বিলাল ফিলিপস এ ধরনের বিষয়ের ওপর বক্তব্য দিতে পারেন না।
তবে কীভাবে এ ধরনের একজন ‘বিতর্কিত’ ব্যক্তি ভিসা নিয়ে দেশে প্রবেশ করলো এনিয়ে বিদেশিদের অ্যারাইভাল ক্লিয়ারেন্স দেয়ার দায়িত্বে থাকা এই কর্মকর্তা কোনো মন্তব্য করেননি।
বিলাল ফিলিপস একজন ইসলামি চিন্তাবিদ, ধর্মীয় শিক্ষক, বক্তা, লেখক এবং টিভি উপস্থাপক। বর্তমানে তিনি কাতারে বসবাস করছেন।
তরুণদের জিহাদে উদ্বুদ্ধ করার অভিযোগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানি এবং কেনিয়াসহ বেশ কয়েকটি পশ্চিমা দেশে তাকে নিষিদ্ধ করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button