ব্রিটিশ ডেপুটি স্পিকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

Naizelইউকে পার্লামেন্টের ডেপুটি স্পীকার নাইজেল ইভানসের বিরুদ্ধে যৌন হয়রানি ও ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে আগামী বুধবার আদালতে হাজির হচ্ছেন তিনি।
প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের রাজনৈতিক দল কনজারভেটিভ পার্টির অন্যতম সদস্য নাইজেলের বিরুদ্ধে বিভিন্ন আদালতে সব মিলিয়ে আটটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে ক্রাউন প্রসিকিউটর সার্ভিস জানিয়েছে। দীর্ঘদিন পার্লামেন্ট সদস্য হিসেবে দায়িত্ব পালনকারী নেইজেলকে এর আগে দুইবার আটক করা হয়েছিল।
প্রসিকিউটর সার্ভিস এক বিবৃতিতে জানায়, ‘তার বিরুদ্ধে দুটি অশোভন আচরণ, পাঁচটি যৌন হয়রানি এবং একটি ধর্ষণসহ সবমিলিয়ে আটটি অভিযোগ আনা হয়েছে।’ তিনি ২০০২ থেকে ২০১৩ সালের মধ্যে এসব অপরাধ করেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
এদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো বলছে, নাইজেল তার ডেপুটি স্পিকারের পদ থেকে ইস্তফা দিয়েছেন।
ধর্ষন ও যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার সন্দেহে এর আগে মে ও জুন মাসে দুই দফা গ্রেফতার হয়েছিলেন নাইজেল। তখন তিনি এসব অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছিলেন।
৫৫ বছর বয়সী নাইজাল ২০১০ সাল থেকে ব্রিটিশ পার্লামেন্টর ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আর পার্লামেন্ট সদস্য রয়েছেন ১৯৯২ সাল থেকে। তিনি ১৯৯৯-২০০১ সাল পর্যন্ত ক্ষমতাসীন কনজারভেটিভ দলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button