লকডাউনে ব্রিটেনে কমেছে গেছে ২১% অপরাধ

করোনা ভাইরাসের সংক্রমণ থামাতে লকডাউন চলছে ব্রিটেনে। পুলিশ বাহিনী গত বছরের একই সময়ের তুলনায় গত চার সপ্তাহের মধ্যে ২১% অপরাধ কমেগেছে বলে জানিয়েছে। জাতীয় পুলিশ প্রধানদের কাউন্সিলের চেয়ারম্যান মার্টিন হিউট বলেছেন, যুক্তরাজ্য লকডাউনে যাওয়ার পর থেকে ইংল্যান্ড ও ওয়েলসের ৩৭ টি বাহিনী কর্তৃক ১০৮৪ টি নিষেধাজ্ঞার জন্য জরিমানা করা হয়েছে। প্রতিদিন এই পরিসংখ্যানের পরিমাণ ছিল ৮৪ এরও কম।
তিনি আরও বলেন, এটি দেখায় যে বিপুল সংখ্যাগরিষ্ঠ লোকেরা বিধিবিধান মেনে চলেছে এবং এনএইচএসকে রক্ষা করতে এবং জীবন বাঁচাতে ঘরে বসে আছে। যে কয়েকটি ক্ষেত্রে পুলিশ বাহিনী নতুন বিধিগুলিতে ভুল করেছে, তারা দ্রুত সেগুলি সংশোধন করার এবং স্পষ্টতা দেওয়ার চেষ্টা করেছে।
জাতীয় পুলিশ প্রধানদের কাউন্সিলের চেয়ারম্যান মার্টিন হুইট ডাউনিং স্ট্রিটে করোনভাইরাস ব্রিফিংয়ের সময় বলেছিলেন, সংকট চলাকালীন পুলিশ প্রতি পাক্ষিকের মধ্যে প্রয়োগের তথ্য প্রকাশ করবে। মিঃ হিউট নির্দিষ্ট অফিসারদের কাজের প্রশংসা করেছেন যারা তাদের সম্প্রদায়ের দুর্বল লোকদের দেখাশোনা করেছেন।
তিনি আরও যোগ করেছেন, ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা, এনএইচএসকে রক্ষা করা এবং জীবন বাঁচানো জাতীয় প্রচেষ্টা এবং ভাইরাস দ্বারা আক্রান্ত ব্যক্তিদের পক্ষে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সমর্থন করার জন্য পুলিশ সম্প্রদায়ের পাশাপাশি তাদের কাজ শুরু করেছে।
ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেল এর আগে বলেছিলেন,  অপরাধের ফলে ইউকে যে হুমকির মুখোমুখি হচ্ছে করোনাভাইরাসটি তার প্রকৃতি বদলে দিচ্ছে। তিনি আরও বলেন, লোকেরা বাড়িতে থাকার পরামর্শ মেনে চলায় মোট অপরাধ হ্রাস পেয়েছে, অপরাধীরা মহামারীটি কাজে লাগানোর জন্য মানিয়ে নিচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button