ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

Fifaঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি। একটু অবাক হচ্ছেন! না অবাক হওয়ার কিছু নেই, সত্যিই আসছে ফিফা বিশ্বকাপের ট্রফি। আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পার্টনার কোকাকোলা বাংলাদেশে আনছে বিশ্বকাপের মূল ট্রফিটি।বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমন উপলক্ষে সোমবার রাজধানীর রূপসী বাংলা হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশে কোকাকোলার কান্ট্রি ম্যানেজার দেবাশীষ দেব, বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমনের বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ১২ সেপ্টেম্বর ব্রাজিলের রিও ডি জেনিরো থেকে বিশ্ব সফরে বের করা হয়েছিল ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ ট্রফি। ৮৯ দেশ ঘুরে ব্রাজিলে ফেরত যাওয়ার আগে বাংলাদেশেও আনা হচ্ছে ট্রফিটি।
দেবাশীষ জানান, বিশ্বজুড়ে ফুটবল খেলা নিয়ে যে উৎসাহ ও উন্মাদনা তা সবার মাঝে ছড়িয়ে দিতেই আমরা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আনার উদ্যোগ নিয়েছি।
এর আগে বেশ কয়েকবার বিশ্বকাপ ট্রফির ‘রেপ্লিকা’ এসেছিল বাংলাদেশে।তবে আগামী ১৭ ডিসেম্বর প্রথমবারের মত ঢাকায় আনা হবে বিশ্বকাপের মূল ট্রফিটি।১৯ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় রাখা হবে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ ট্রফিটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।
বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আনা প্রসঙ্গে সালাউদ্দিন বলেন, বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে, এটা ভেবে আমরা খুবই আনন্দিত। ফুটবলপ্রেমীরা দেশে থেকেই বিশ্বকাপের মূল ট্রফিটি দেখার সুযোগ পাবে। আর এ সুযোগ ফুটবলের প্রতি তাদেরকে আরও বেশি উৎসাহিত করে তুলবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button