সাঈদীর প্রতি অবিচার হলে জনগণ মেনে নেবে না : শিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, বাংলাদেশের মানুষ বিশ্বাস করে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী অবিলম্বে কারামুক্ত হয়ে জনতার মাঝে ফিরে আসবেন। বছরের পর বছর ধরে তিনি ইসলাম প্রচারে কাজ করায় ধর্মপ্রাণ মানুষেরা তাঁকে হৃদয়ে স্থান দিয়েছে। তাঁর প্রতি কোন অবিচার হলে জনগণ মেনে নেবে না।
তিনি আজ ছাত্রশিবির লক্ষ্মীপুর জেলা শাখা আয়োজিত সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্থানীয় এক মিলনায়তনে আজ বিকাল ৪টায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি রেজাউল ইসলাম খান সুমনের সভাপতিত্বে ও  সেক্রেটারী ফয়েজ আহমদের পরিচালনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আইন সম্পাদক আনোয়ারুল ওয়াদুদ টিপু ও মিডিয়া সম্পাদক রিয়াদ হোসেন রায়হান।
শিবির সভাপতি বলেন, আল্লামা সাঈদীসহ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দ সরকারের প্রতিহিংসার শিকার। ইসলামী আন্দোলনের এই মহান নেতাদের নিষ্কলুষ চরিত্র সম্পর্কে সচেতন জনগণ ভালোভাবেই জানেন। দূর্নীতি, সন্ত্রাস, নৈতিক অবক্ষয়ের সয়লাবের মধ্যেও এই মহান নেতারা যেভাবে আজীবন নীতির চর্চা করে আসছেন, তা অবিস্মরণীয়। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে এ ধরণের নেতাদেরই প্রয়োজন। কিন্তু দুঃখজনকভাবে সরকার তাঁদের কারারুদ্ধ করে দেশ বিরোধী ষড়যন্ত্রেই মেতে রয়েছে। এই ষড়যন্ত্রের ফলে দেশ আজ দ্রুতগতিতে অবনতির দিকে ধাবিত হচ্ছে।
তিনি বলেন, সারা বিশ্বেই আজ ইসলামী আন্দোলনের জাগরণ শুরু হয়েছে। আর বাতিল শক্তি তাই ষড়যন্ত্রের মাধ্যমে ইসলামী আন্দোলনের উত্থানকে থামিয়ে দিতে চাইছে। বাংলাদেশেও আওয়ামী সরকার একইভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। কিন্তু এই ষড়যন্ত্রের জন্য একদিন অবশ্যই আওয়ামীলীগকে জনগণের কাছে জবাবদীহি করতে হবে। তারা যদি মনে করে নেতাকর্মীদের নির্যাতন করে ইসলামী আন্দোলনকে দূর্বল করা যাবে, তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। তাদের জানা উচিৎ, শহীদ আব্দুল কাদের মোল্লার শাহাদাৎ বাংলাদেশের আনাচে কানাচে হাজারো আব্দুল কাদের মোল্লার জন্ম দিয়েছে। আব্দুল কাদের মোল্লার শাহাদাৎ অবশ্যই বাংলাদেশের মাটিতে একদিন কথা বলবে।
তিনি আরো বলেন, জনগণ অনতিবিলম্বে আওয়ামী সরকারের পতন দেখতে চায়। একদিকে সরকার দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ, অন্যদিকে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দের ওপর ধারাবাহিক নির্যাতন। অপশাসনে আজ মানুষের নাভিশ্বাস উঠেছে। ছাত্রজনতা চূড়ান্ত আন্দোলনের জন্য উন্মুখ হয়ে আছে। এই অবস্থায়ও সরকার যদি গোঁয়ারের মত আচরণ করতে থাকে, তাহলে আন্দোলনের মাধ্যমেই তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।
শিবির সভাপতি নেতৃবৃন্দের মুক্তি নিশ্চিত করতে বৃহত্তর আন্দোলনের জন্য ছাত্রজনতাকে সাথে নিয়ে প্রস্তুত থাকতে সমবেত শিবিরের সাথীদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button