এরশাদের কাছেই মন্ত্রীদের পদত্যাগপত্র

প্রধানমন্ত্রী গ্রহণ না করায় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন নির্বাচনকালীন মন্ত্রিসভায় থাকা জাতীয় পার্টির (জাপা) পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রী।
বৃহস্পতিবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে জাপা মহাসচিব ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার বিষয়টি জানান।
রুহুল আমিন ছাড়া বাকি চার মন্ত্রী ও প্রতিমন্ত্রী হলেন- জাপা প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী রওশন এরশাদ, বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এবং প্রেসিডিয়াম সদস্যও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলাম।
বাকিরাও পদত্যাগের অভিপ্রায় ব্যক্ত করেছেন জানিয়ে জাপা মুখপাত্র রুহুল আমিন বলেন, পাানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলুকেও পদত্যাগ করতে বলা হয়েছে।
তিনি বলেন, ‘রাষ্ট্রপতি দেশে না থাকায় প্রধানমন্ত্রী পদত্যাগপত্র গ্রহণ করেননি। এজন্য আমরা পার্টি চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। দেশে ফিরলে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পৌঁছে দেবেন তিনি।’
এর আগে দুপুর সোয় ১২টা থেকে দেড়টা পর্যন্ত গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন জাপার তিন সদস্যের একটি প্রতিনিধিদল। এরা হলেন, রুহুল আমিন হাওলাদার, রওশন এরশাদ, মুজিবুল হক চুন্নু। সেখানে আগে থেকেই ছিলেন ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন বাবলু।
সেখান থেকে ফিরে প্রেসিডেন্ট পার্কে প্রবেশের আগে রুহুল আমিন হাওলাদার বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ কথা বলেছি। প্রধানমন্ত্রী একটি প্রস্তাব দিয়েছেন। আমরা এ প্রস্তাব নিয়ে আলোচনা করবো। এরপর চেয়ারম্যান যে সিদ্ধান্ত দেন আমরা তাই কার্যকর করবো।’
এর আগে মঙ্গলবার জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ আকস্মিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। পরদিন তিনি তার দলের মন্ত্রীদের আওয়ামী লীগ নেতৃত্বাধীন মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন।
নির্বাচনকালীন মন্ত্রিসভায় জাতীয় পার্টির চার মন্ত্রী, দুই প্রতিমন্ত্রী এবং একজন প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে রয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button