মরহুম শহীদুল আলম মানিক স্মরনে ফ্রান্স বাংলাদেশী কমিউনিটির শোক সভা

Franceআবু তাহির, ফ্রান্স: ফ্রান্স বাংলাদেশ কমিউনিটির অন্যতম নেতা একুশে উদযাপন প্যারিসের আহবায়ক,প্যারিস ওভারবিলা মসজিদ কমিটির অন্যতম প্রতিষ্টাতা সদস্য,বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের অন্যতম উপদেষ্টা,আয়েবার সহ সাধারন সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক,রাজনীতিবিদ,শহীদুল আলম মানিক,র অকাল মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানানোর লক্ষ্যে স্টারসবুর্গ বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে গত রবিবার স্টারসবুর্গের রাজমহল রেস্টুরেন্টে অনুষ্টিত হয় এক শোক সভা ও দোয়া মাহফিল।
ফ্রান্স বাংলাদেশী কমিউনিটি নেতা স্টারসবুর্গ আওয়ামীলীগ এর সভাপতি ভুইয়া জাকির হোসেন জানুর সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা ইব্রাহীম।
উপস্তিত ছিলেন বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ জনাব ইলিয়াছ খান, মামুন, মাহবুবুর রহমান, স্বাধীন, ছোটন,বুরহান উদ্দীন, নাসির, পিন্টু, ফিরোজ, আজাদ, রাজিব, ফারুক, দ্বীপু, প্রিন্স, মাছুম, দীদার, রনি, শিবলী, খোকন, নিজাম,প্রমুখ।
শোক সভায় কমিউনিটি নেতা জাকির হোসেন ভুইয়া বলেন ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিকে প্রতিষ্টিত করতে যে সকল মানুষের ভুমিকা অপরিসীম তার মধ্যে অন্যতম শহীদুল আলম মানিক।শুধু প্যারিসেই তার কর্ম সীমাবদ্ধ ছিলনা কমিউনিটির সিনিয়র নেতৃবৃন্দের সাথে দেখা করতে ও ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির মানুষের সুখে দুখে পাশে থাকার উদ্দেশ্যে স্টারসবুর্গ ও তার পদচারনা হয়,যা আমার কাছে এখন শুধু বেদনার ও আক্ষেপের।অতি অল্প বয়সে তার চলে যাওয়া আমাকে বিস্মিত করেছে উল্লেখ করে তিনি তার স্মৃতীচারন মুলক বক্তব্যে বলেন মানিক কোন দল বা কোন জনসমষ্টির ছিলনা সে ছিল সারা বাংলাদেশী কমিউনিটির নেতা।
উল্লেখ্য শহীদুল আলম মানিক গত ১২ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে দীর্ঘ ৮ দিন মৃত্যুর সাথে পান্জা লড়ে আবশেষে গত ২০ নভেম্বর সন্ধে ৭ টায় প্যারিস জর্জ পাম্পিদো হাসপাতালে ইন্তেকাল করেছেন।
সভা শেষে মরহুমের আত্মার শান্তির লক্ষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোকাররম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button