দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাব না : চরমোনাই পীর

Chorminaiইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, আওয়ামী লীগের অধিনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। আমরা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাব না। আমাদের দাবি নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই বর্তমান সংসদ ভেঙে দিতে হবে। বর্তমান নির্বাচন কমিশন অথর্ব, অযোগ্য এবং বিতর্কিত। এই নির্বাচন কমিশনের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। নির্দলীয় সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে হবে। নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে না হলে ইসলামী আন্দোলন একদলীয় প্রহসনের নির্বাচনে অংশ নেবেন।
তিনি বলেন, ৯২ভাগ মুসলমানের দেশে যে সরকার সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস উঠিয়ে দিয়েছে সেই সরকারকে এদেশের মানুষ কখনো মেনে নিতে পারেনা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার ইসলামী আন্দোলন ঢাকা মহানগর শাখা আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মহানগর সভাপতি অধ্যক্ষ মাওলানা এটি এম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে সাবেশে চরমোনাই পীর কওমী মাদরাসার স্বকীয়তা বজায় রেখে কওমী মাদরাসার স্বীকৃতি দেয়ার জন্য সংসদে আইন পাসেরও দাবি জানান।
তিনি বলেন, সরকার একদিকে কওমী সনদের স্বীকৃতি দেয়ার কথা বলছে অন্যদিকে আলেমদের ওপর অত্যাচার নির্যাতন করছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কওমী মাদরাসা নিয়ে রাজনৈতিক খেলা মেনে নেয়া হবে না। তিনি আগামী নির্বাচনে সারা দেশে ইসলামী আন্দোলন ৩০০ আসনে প্রার্থী দেবে বলেও ঘোষনা দেন। এছাড়া নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১৬ নভেম্বর দেশব্যাপী বিক্ষোভ ও ১৩ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশসহ কর্মসূচী ঘোষণা করেন।
সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম, মাওলানা নূরুল হুদা ফয়েজী ও ডা. মোখতার হোসাইন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, আমীরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী ও অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক কে এম আতিকুর রহমান প্রমুখ।
মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, সংসদ বহাল রেখে নির্বাচন দিলে ইসলামী আন্দোলন সে নির্বাচনে যাবে না। মুফতী ফয়জুল করিম বলেন, এই সরকার কিছু রাস্তাঘাটের উন্নয়ন করেছে কিন্তু ঈমান, মানবতা, সার্বভৌমত্বকে ধবংস করেছে। এই সরকার রক্ত ঝরাচ্ছে। কিন্ত এভাবে রক্ত ঝরিয়ে টিকে থাকতে পারবে না। তারা উৎখাত হয়ে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button