শিরোনাম :

লন্ডন, আজ বৃহস্পতিবার | ১৬ই আগস্ট, ২০১৮ ইং | ৪ঠা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী | ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | শরৎকাল | সকাল ৯:২৭

Home » এক্সক্লুসিভ » হজ্ব শুধুই ইবাদত: সৌদি তথ্যমন্ত্রী

হজ্ব শুধুই ইবাদত: সৌদি তথ্যমন্ত্রী

awwadসৌদি আরবের তথ্যমন্ত্রী আওয়াদ বিন সালেদ আলাওয়াদ বলেছেন, হজ্বযাত্রীদের নিয়ে কোনও রাজনীতি নেই, হজ শুধুই ইবাদত ও পাপ মুক্তির জন্য। জেদ্দায় নিজের কার্যালয়ে এবছরের হজ্বের আয়োজন নিয়ে আরব, আফ্রিকা ও এশিয়ার সাংবাদিকদের সঙ্গে বৈঠকে এই মন্তব্য করেন তিনি। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।
সৌদি তথ্যমন্ত্রী জানান, সরকারের সবগুলো প্রতিষ্ঠান একটি ব্যবস্থার অধীদে কাজ করছে। তাদের লক্ষ্যই হলো সৌদি আরবে আল্লাহর ঘরে আসা হজ্ব যাত্রীদের তাদের বাড়িতে ফেরার আগ পর্যন্ত সেবা করা। বলেন, আমরা বারবার গুরুত্ব দিয়ে বলেছি হজ্ব শুধু ধর্মীয় প্রার্থনা। এখানে রাজনীতির কোনও স্থান নেই। কারণ হজ্ব হলো এমন বিষয় যেখানে সারাবিশ্বের মুসলিমরা এক পোশাকে, এক স্থানে, এক পর্যায়ে অবস্থান নেয়। বর্ণ ও জাতীয়তাবাদ তাদের মধ্যে কোনও বিভেদ তৈরি করে না।
তথ্যমন্ত্রী আরও জানান, প্রতিষ্ঠাতা বাদশাহ আব্দুলআজিজ থেকে শুরু করে এখন পর্যন্ত দুটি পবিত্র মসজিদের সেবায় সৌদি আরব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। হজ্বযাত্রীদের নিরাপত্তা ও আরামের জন্য অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেছে।
এর আগে শুক্রবার কাতারি পররাষ্ট্রমন্ত্রীর নারী মুখপাত্র দাবি করেছিলেন, সৌদি আরব কাতারি হজ্বযাত্রীদের জন্য বাধা সৃষ্টি করছে। ২০১৭ সালের জুনে সৌদি আরবের নেতৃত্বে কাতারের বিরুদ্ধে জারি করা অবরোধের মধ্যেই এই অভিযোগ করলো দোহা।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন