শিরোনাম :

লন্ডন, আজ রবিবার | ২২শে জুলাই, ২০১৮ ইং | ৯ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৫:৩০

Home » সিলেট » সিসিক নির্বাচনে মেয়র পদে কে কোন প্রতীক পেলেন
প্রতীক পেয়েই প্রচারনায় মেয়র প্রার্থীরা

সিসিক নির্বাচনে মেয়র পদে কে কোন প্রতীক পেলেন

sylhet-cityসিলেট সিটি নির্বাচনে মেয়র পদে লড়াইয়ে থাকা ৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকালে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এখন থেকে শুরু হবে তাদের আনুষ্ঠানিক প্রচারণা।
সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান লড়বেন দলীয় প্রতীক নৌকা নিয়ে। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী লড়বেন ধানের শীষ প্রতীকে। নাগরিক কমিটি মনোনীত প্রার্থী বদরুজ্জামান সেলিম পেয়েছেন বাসগাড়ী প্রতীক, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন টেবিল ঘড়ি, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন পেয়েছেন হাতপাখা প্রতীক, সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর মই ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের পেয়েছেন হরিণ মার্কা।
সকালে নির্বাচন অফিস থেকে প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থী ও সমর্থকদের মধ্যে বেশ উচ্ছ্বাস দেখা গেছে। শুরু হয়েছে প্রচার-প্রচারণা। সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে প্রতীক পেয়েই জয়ের মিশনে প্রচারণায় নেমেছেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীরা। প্রতীক বরাদ্দের পর শাহজালাল (র.) মাজার জিয়ারতের পর নির্বাচনী প্রচারণা শুরু করেন আ‘লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী সহ অন্যান্য । মাজার জিয়ারতের পর দরগা গেইট এলাকায় জনসংযোগে নেমে পড়নে প্রার্থীরা। এসময় আরিফুল হক চৌধুরী বলেন, গত মেয়াদের বেশিরভাগ সময় আমি কারাগারে ছিলাম তাই আমার নির্বাচনী প্রতিশ্রুতির অনেকটা বাস্তবায়নের সুযোগ পাইনি। তারপরও আমি জনগণের প্রত্যাশা অনুযায়ী উন্নয়ন করতে পেরেছি বলে মনে করি। তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে অনেক চক্রান্ত ষড়যন্ত্র চলছে।
অপরদিকে নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগ মনোনীত বদর উদ্দিন আহমদ কামরান বলেন, অতীতের মতো ভবিষ্যতেও আপনাদের খেদমত করে যেতে চাই। আজ থেকে শুরু হওয়া এই নির্বাচনী প্রচারণা চলবে ভোট গ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্ব পর্যন্ত।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন