শিরোনাম :

লন্ডন, আজ রবিবার | ২২শে জুলাই, ২০১৮ ইং | ৯ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৫:৩৭

Home » সারাবিশ্ব » প্রথম মার্কিনি হিসেবে কুরআন প্রতিযোগিতায় মোহামেদ’র শীর্ষস্থান অর্জন

প্রথম মার্কিনি হিসেবে কুরআন প্রতিযোগিতায় মোহামেদ’র শীর্ষস্থান অর্জন

mohammedপ্রথম কোনও মার্কিনি হিসেবে কুরআন প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেছেন যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের আহমেদ বুরহান মোহামেদ। সোমালি বংশোদ্ভূত এই কিশোর হাফেজ তার দেশে সোমালিয়ার প্রেসিডেন্টের সঙ্গে দেখা করবেন বলে জানা গেছে। গত মাসে দুবাই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম হয়ে তারকা বনে যান ১৭ বছর বয়সী হাফেজ মোহামেদ।
শতাধিক প্রতিযোগীকে হারিয়ে শীর্ষস্থান অর্জন করা মোহামেদ বলছেন, সবার প্রশংসায় ভাসছেন তিনি। মোহামেদ বলেন, এটা প্রত্যাশার চেয়েও বেশি, আমি এমনটা আশাও করিনি। লোকজন আমাকে অনেক সম্মান করছে। এখন অনেক মানুষ যাদের সঙ্গে আমার আগে দেখা হয়নি, তারাও আমার পুরো নাম জানে। এই সপ্তাহে সোমালিয়া যাবেন মোহামেদ। সেখানে তিনি সোমালিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। মোহামেদ কুরআন প্রতিযোগিতায় প্রথম হওয়ার পর সোমালি প্রেসিডেন্ট তাকে সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। সোমালি বংশোদ্ভূতদের অধিকাংশই যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে বসবাস করেন।
সঠিক উচ্চারণ, কণ্ঠ এবং তেলাওয়াতে নিজস্ব স্টাইলের জন্য এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মোহামেদ। প্রতিযোগিতায় প্রথম হয়ে একটি ট্রফি ও পুরস্কার হিসেবে ৬৮ হাজার মার্কিন ডলার জিতে নিয়েছেন মোহামেদ। তার পরবর্তী লক্ষ্য ২০২০ সালে কাতারের কুরআন প্রতিযোগিতা। ওই প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী ৫ লাখ মার্কিন ডলার পাবেন।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন