শিরোনাম :

লন্ডন, আজ রবিবার | ২২শে জুলাই, ২০১৮ ইং | ৯ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৫:৪২

Home » এক্সক্লুসিভ » ব্রিটেনের বিখ্যাত ইনস্টিটিউট অব হসপিটালিটি অ্যাওয়ার্ড পেলেন এনাম আলী এমবিই

ব্রিটেনের বিখ্যাত ইনস্টিটিউট অব হসপিটালিটি অ্যাওয়ার্ড পেলেন এনাম আলী এমবিই

enam-aliকারি ইণ্ডাষ্ট্রিতে বৈপ্লবিক পরিবর্তন এবং এ ব্যবসার উন্নয়ন সাধনের নিরলস প্রচেষ্টার স্বীকৃতি স্বরূপ  ব্রিটেনের হাই প্রোফাইল প্রেস্টিজিয়াস প্রতিষ্ঠান বিখ্যাত ইনস্টিটিউট অব হসপিটালিটি অ্যাওয়ার্ড লাভ করেছেন ব্রিটিশ কারী অ্যাওয়ার্ড এর ফাউন্ডার এনাম আলী এমবিই।
গত ৯ জুন লন্ডনের অভিজাত পার্ক প্লাজা হোটেলে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত ‘ডেভলপমেন্ট এট দা ইনস্টিটিউট অব হসপিটালিটি বার্ষিক ডিনার এন্ড অ্যাওয়ার্ডস বিতরণী অনুষ্ঠানে ব্রিটিশ কারী অস্কারের  প্রতিষ্টাতার হাতে তুলে দেয়া হয় অ্যাওয়ার্ডটি। ব্রিটেনের স্হানীয় এবং জাতীয় ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ  ২০০৯ সালে ‘এমবিই’ খেতাব অর্জনকারী এনাম আলী এমবিই কারি শিল্পের প্রথম ও নেতৃস্থানীয় প্রকাশনা ‘স্পাইস বিজনেস’ ম্যাগাজিন ১৯৯৭ সালে শুরু করে ব্রিটেনের মূলধারার রেস্টুরেন্ট ব্যবসার সাথে স্থানীয় পর্যায়ের রেস্টুরেন্ট ব্যবসার যুগসূত্র তৈরিতে ব্যাপক ভূমিকা রাখেন। ২০০৫ সালে কারী অস্কার খ্যাত “ব্রিটিশ কারী অ্যাওয়ার্ডস” চালু করে হাজার হাজার রেস্টুরেন্ট ব্যবসায়ীদের মধ্যে কারী শিল্পের উন্নয়নের জন্য যেমন প্রতিযোগিতার উৎসব মুখর পরিবেশ তৈরি করে দেন পাশাপাশি সমস্যাগ্রস্ত কারী শিল্পের সমস্যা সমাধানে ব্রিটিশ প্রধানমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের নীতিনির্ধারণী মহলের সাথে জোর লবিং  শুরু করেন।
আন্তর্জাতিক বহু পুরুস্কার বিজয়ী রেস্টুরেন্ট ‘লি রাজ’-এর প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই সম্প্রতি ‘লি রাজ একাডেমী এন্ড নেসকট কলেজ’ নামে একটি একটি প্রতিষ্ঠান চালু করে দক্ষ স্টাফ সংকট মোকাবেলায় নতুন ধারার কাজ শুরু করেছেন। ব্রিটেনের বাংলাদেশী ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অফ কমার্স এর সদ্য সাবেক সভাপতি এবং বেসরকারি টিভি চ্যানেল ‘আই অন টিভি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এনাম আলী এমবিই ব্রিটিশ হোম অফিসের হসপিটালিটি এডভাইজারি প্যানেলেরও একজন সদস্য হিসেবে সুনামের সাথে কাজ করছেন।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন