মেক্সিকোর কাছে হারল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

footballমেক্সিকোর কাছে ১-০ গোলে হেরে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। রাশিয়া বিশ্বকাপে রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে জার্মানি নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে থাকে। এরপর দ্বিতীয়ার্ধে শত চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি জার্মানি। অবশেষে ম্যাক্সিকোর কাছেই হারতে হয় বিশ্ব চ্যাম্পিয়নদের।
ম্যাচের ৩৫ মিনিটের মাথায় মেক্সিকোর পক্ষে গোলটি করেন লাজেনো। জার্মান কোচ এ ম্যাচে একটু পেছন থেকে খেলা সাজান। নিজেদের অর্ধে মেক্সিকো খেলোয়াড়দের টেনে এনে আক্রমণে ওঠার চেষ্টা করে তার দল। কিন্তু প্রথমার্ধে এক গোল খেয়ে তার হিতে বিপরীত হয়েছে।
জার্মানি অবশ্য ম্যাচে গোলমুখে দারুণ কিছু আক্রমণ করেছে কিন্তু তা থেকে গোল পায়নি বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ২০১৪ বিশ্বকাপ জয়ী দলটি গোলের লক্ষ্যে পাঁচটি শট নিয়েছে। খুব একটা পিছিয়ে নেই মেক্সিকোও। তারা গোল মুখে শট নিয়েছে চারটি।শুরুর ৯ মিনিটের মাথায় বিপদজ্জনক জায়গায় ফ্রি কিক পায় মেক্সিকো। কিন্তু ঠিক মতো শট নিতে না পারার গোল বারের ওপর দিয়ে যায় বল।
১০ মিনিটের মাথায় আবার আক্রমণ মেক্সিকোর। এবার ঠেকান ম্যানুয়েল ন্যুয়ার। ১৪ মিনিটে ফ্রি কিক পায় জার্মানি। ভালো জায়গায় ছিল কিন্তু ঠিকঠাক কাজে লাগাতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০ মিনিটে পিএসজি ফরোয়ার্ড ড্রাক্সলার দারুণ একটি সুযোগ নষ্ট করে। ২৮ মিনিটে মেক্সিকো ম্যাচের সেরা সুযোগটা পায়। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেনি। এরপর ৩৫ মিনিটের মাথায় জাভিয়ের হার্নান্দেজের বাড়ানো বল ধরে দারুণভাবে ভেতরে ঢুকে যায় লাজেনো। তার নেওয়া শট ঠেনানোর উপায় জানা ছিল না জার্মান গোলরক্ষকের।
প্রথমার্ধেই দুই দল গোল হওয়ার মতো নয়টি শট নেয়। ২০০৬ বিশ্বকাপের পর প্রথমার্ধে এমন আক্রমণ-প্রতি আক্রমণ দেখেনি ফুটবল। আর সেই আক্রমণ প্রতি আক্রমণে প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে মেক্সিকো।
দ্বিতীয়ার্ধে বেশির ভাগ বল নিজেদের পায়ে নিয়ে খেলতে থাকে জার্মানি। কিন্তু ৫৭ মিনিটে প্রতি আক্রমণ থেকে প্রথম সুযোগ তৈরি করে জার্মানি। তা থেকে হার্নান্দেজের গোল করার দারুণ সুযোগ তৈরি হয়। কিন্তু জালে বল জড়াতে ব্যর্থ হন তিনি। ৬৫ মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করে জার্মানি। কিন্তু গোলবারের ওপর দিয়ে যায় কিমিখের শটটি।
৭০ মিনিটে পেনাল্টির আবেদন করে জার্মানি। কিন্তু হ্যামেলসকে করা ট্যাকলে দোষের কিছু খুঁজে পাননি রেফারি। ৮৪ মিনিটে ক্রুসের দুর থেকে নেওয়া শটটি সহজে ঠেকান মেক্সিকো গোলরক্ষক। ৮৭ মিনিটে গোমেজের দারুণ এক শট যায় গোলের ওপর দিয়ে। ৮৯ মিনিটে ব্যান্ডি এক আগুনে শট নেন। দুর থেকে নেওয়া তার গতির শটটি দারুণ দক্ষতায় ঠেকায় মেক্সিকো গোলরক্ষক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button