গোলের পর পুতিন-সালমান করমর্দন

putinমস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া-সউদী আরব ম্যাচ দিয়ে বৃহস্পতিবার রাশিয়ায় শুরু হয়েছে ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ। সউদীকে ৫-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা হয়েছে স্বাগতিকদের। একত্রে বসে উদ্বোধনী অনুষ্ঠান এবং ম্যাচ উপভোগ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এসময় তাদের মাঝে বসেছিলেন ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিনো।
জয়-পরাজয়ের হিসেব ছাপিয়ে ম্যাচটি এরই মধ্যে বিশ্ব মিডিয়ার দৃষ্টি কেড়ে নিয়ে অন্য একটি কারণে। ম্যাচের ঠিক, ১২তম মিনিটে এগিয়ে যায় রাশিয়া। আলেক্সান্দার গোলোভিনের নিখর্ঁত ক্রস থেকে দুর্দান্ত হেডে এবারের বিশ্বকাপের প্রথম গোলটি করেন ইউরি গাজিনস্কি। ঠিক ঐ সময়ই ঘটে অভুতপূর্ব ঘটনাটি।
ফিফা সভাপতিকে পাশকাটিয়ে যুবরাজ সালমানের দিকে করমর্দনের জন্য হাত প্রসারিত করে দেন পুতিন। যেন গোলের মর্মাহত কোন সমর্থককে স্বান্তনা দিচ্ছেন রুশ প্রেসিডেন্ট। বিরল এই ঘটনার চাক্ষুস সাক্ষী তখন লুঝনিকির প্রায় ৮০ হাজার দর্শক। তবে টিভি ক্যামেরার বদৌলতে বিশ্বের কোটি-কোটি ফুটবলপ্রেমীরাই দেখেছেন সালমান-পুতিনের এই করমর্দনের দৃশ্য। তার আমন্ত্রণেই যে রাশিয়া বিশ্বকাপ দেখতে গিয়েছিলেন সউদী যুবরাজ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button