শিরোনাম :

লন্ডন, আজ রবিবার | ২৪শে জুন, ২০১৮ ইং | ৯ই শাওয়াল, ১৪৩৯ হিজরী | ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | বর্ষাকাল | রাত ২:২৯

Home » ইউকে » রাজকীয় বিয়ের খরচ ৩২ মিলিয়ন পাউন্ড!
ব্যয় হবে জনগণের দেওয়া করের টাকা

রাজকীয় বিয়ের খরচ ৩২ মিলিয়ন পাউন্ড!

prince-harry-meghan-weddingআজ শনিবার প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি ও যুক্তরাষ্ট্রের অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় দুপুর ১২টায় বিয়ের অনুষ্ঠান শুরু হয়। এই বিয়ের অনুষ্ঠান বিশ্বব্যাপী সম্প্রচারিত হচ্ছে।
এদিকে, এক প্রতিবেদনে বলা হয়েছে, এই বিয়েতে প্রায় ৩২ মিলিয়ন পাউন্ড খরচ হতে পারে। আর এই অর্থ রাজ কোষাগার থেকে খরচ হবে না, ব্যয় হবে জনগণের দেওয়া করের টাকায়।
উইনসর ক্যাসেলে অতিরিক্ত পুলিশ আনতে হওয়ায় এই ব্যয় হচ্ছে। সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় এই বিয়েতে অতিরিক্ত নিরাপত্তা নেয়া হয়েছে।
২০১১ সালের এপ্রিলে প্রিন্স উইলিয়ামস এবং কেট মিডলটনের বিয়েতে লন্ডন মেট্রোপলিটন পুলিশের ব্যয় হয়েছিল ৭২ লাখ পাউন্ড। এবং সেই বিয়েতে নিরাপত্তা খাতে মোট ব্যয় হয়েছিল ২ কোটি পাউন্ড।
তবে প্রিন্স হ্যারির জীবনের এই গুরুত্বপূর্ণ দিনে খরচ আরো বেশী হবে বলে ধারণা করা হচ্ছে। বিয়ে পরিকল্পনার দ্বায়িত্বপ্রাপ্ত সংস্থা ব্রাইডবুক ইন্ডিপেন্ডেন্টকে জানিয়েছে অনুষ্ঠানটিকে নিরাপদ রাখতে সব মিলিয়ে ৩ কোটি ২০ লাখ পাউন্ড ব্যায় হতে পারে।
১৯৮১ সালে হ্যারির বাবা মা প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়নার বিয়ের তুলনায় এই বিয়েতে দ্বিগুনের বেশী নিরাপত্তা প্রয়োজন হবে। সে সময় নিরাপত্তার জন্য মোট ব্যয় হয়েছিল ৪০ লাখ পাউন্ট। বর্তমান সময়ে যার মূল্যমান দাঁড়ায় ১ কোটি ২০ লাখ পাউন্ড।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন