শিরোনাম :

লন্ডন, আজ রবিবার | ২৪শে জুন, ২০১৮ ইং | ৯ই শাওয়াল, ১৪৩৯ হিজরী | ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | বর্ষাকাল | রাত ২:৩৫

Home » কমিউনিটি » মেয়র জন বিগস কেবিনেট সদস্যদের নাম ঘোষনা করেছেন

মেয়র জন বিগস কেবিনেট সদস্যদের নাম ঘোষনা করেছেন

towerটাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নবনির্বাচিত নির্বাহী মেয়র জন বিগস তার কেবিনেট সদস্যদের নাম ঘোষনা করেছেন। ১৪ মে সোমবার লেবার গ্রুপের এজিএমে তাদের নাম এবং দায়িত্ব আনুষ্টানিকভাবে ঘোষণা করেন। মালবারীপ্লেসে অনুষ্টিত এই এজিএমে লেবার পার্টির নবনির্বাচিত ৪২ জন কাউন্সিলার উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, গত ৩ মে অনুষ্টিত নির্বাচনে জন বিগস রেকর্ড ৪৪ হাজার ৮শ ৬৫ ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদের জন্য মেয়র নির্বাচিত হন। আর মোট ৪৫টি কাউন্সিলার পদের মধ্যে লেবার পার্টির ৪২ জন বিজয় লাভ করেন। সোমবার ঘোষিত নতুন কেবিনেটে ৩ জনকে ডেপুটি মেয়র করা হয়েছে। এরা হলেন- কাউন্সিলার সিরাজুল ইসলাম, কাউন্সিলার র‌্যাচেল ব্লেইক এবং কাউন্সিলার আসমা বেগম। এদের মধ্যে সিরাজুল ইসলাম গত কেবিনেটের মতোই এবারো স্ট্যাটিটিউরি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করবেন।
এবারের কেবিনেটে ৩ জন নতুন সদস্য যোগ হয়েছেন। এরা হলেন- কাউন্সিলার মতিন উজ-জামান, কাউন্সিলার ড্যানী হ্যাসেল এবং কাউন্সিলার ক্যানডিডা রোনাহ্ব। ৯ সদস্য বিশিষ্ট কেবিনেটের ৫ জনই হচ্ছেন মহিলা এবং ৪ জন বিএমই কমিউনিটির।
এছাড়া কাউন্সিলার আয়াস মিয়াকে স্পিকারের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি ইতিপূর্বে ডেপুটি স্পিকার ছিলেন।
নীচে কেবিনেট সদস্যদের নাম এবং তাদের দায়িত্ব তোলে ধরা হলো-
জন বিগস নির্বাহী মেয়র, কাউন্সিলার সিরাজুল ইসলাম স্ট্যাটিটিউরি ডেপুটি মেয়র হাউজিং, কাউন্সিলার র‌্যাচেল ব্লেইক ডেপুটি মেয়র রিজেনারেশন, কাউন্সিলার আসমা বেগম ডেপুটি মেয়র কমিউনিটি সেইফটি এন্ড ইক্যুয়ালিটি,  কাউন্সিলার ড্যানী হ্যাসেল চিলন্ড্রেন স্কুল এন্ড ইয়ং পিপল, কাউন্সিলার আমিনা আলী কালচার ব্রেক্সিট এন্ড আর্টস, কাউন্সিলার ডেভিড এডগার এনভায়রনমেন্ট এন্ড এয়ার কোয়ালিটি, কাউন্সিলার ক্যানডিডা রোনাহ্ব রিসোর্সেস এন্ড ভলান্টিয়ার সেক্টর, কাউন্সিলার মতিন উজ-জামান ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রউথ, কাউন্সিলার ডেনিস জোন্স এডাল্ট হেলথ এন্ড ওয়েলবিং, স্পিকার কাউন্সিলার আয়াস মিয়া, ডেপুটি স্পিকার কাউন্সিলার ভিক্টোরিয়া ওবাজি।
এছাড়া মেয়র ৩ জন কাউন্সিলারকে ৩ বিষয়ে তার এডভাইজার হিসাবে নিয়োগ দিয়েছেন। এরা হলেন- কাউন্সিলার সাবিনা আক্তার কমিউনিটি এন্ড ভলান্টারী সেক্টর, কাউন্সিলার আসমা ইসলাম ইয়ং পিপল,  ইভ ম্যাককুলিয়ান টেকেলিং পোভার্টি এন্ড ইনইকুয়্যালিটি।
নতুন কেবিনেট সম্পর্কে মেয়র তার প্রতিক্রিয়ায় বলেন, টাওয়ার হ্যামলেটসের বাসিন্দারা আমার উপর পুনরায় আস্থা রাখায় আমি তাদের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ। ৩ বছর আগে আমাকে একটি বিশৃংখল অবস্থায় দায়িত্ব নিতে হয়েছিলো। তারপরও আমরা বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অজন করেছি। আশা করছি আমার নতুন কেবিনেট সেই অর্জনের ভিত্তির উপর দাঁড়িয়ে কাউন্সিলকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবেন। এই কেবিনেটে আমাদের বারার বৈচিত্র্যের প্রতিফলন যেমন রয়েছে তেমনি লেবার গ্রুপে রয়েছেন অনেক মেধাবীমুখ।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন