সাবেক মেয়রের ভালো কাজ অব্যাহত থাকবে : জন বিগস

johnসাবেক মেয়র লুতফুর রহমানের ভালো কাজগুলো অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন লেবার দলের মেয়র প্রার্থী জন বিগস। সেইসাথে তিনি কমিউনিটির সকল স্তরের জনগণের মধ্যে আস্থা ফিরিয়ে আনার লক্ষ্যে সর্বাত্মক চেষ্টা চালানোর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।
তিনি বলেন, কাউন্সিলের বিভিন্ন সেবা অব্যাহত এবং এর মান বজায় রাখার স্বার্থেই এই আস্থা প্রয়োজন। গত ২২ মে শুক্রবার এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জন বিগস। পূর্ব লন্ডনের ক্যামব্রিজ হিথ রোডে অবস্থিত লেবার পার্টির অফিসে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জন বিগস বলেন, নির্বাচিত হলে সাবেক মেয়র লুতফুর রহমানের ভালো কাজগুলো অব্যাহত যেমন রাখবো, তেমনি তার ভুলের পুনরাবৃত্তি করবো না। আমি অতীত নিয়ে যুদ্ধ করতে আসিনি। এটা সুস্থ রাজনীতি নয়। আমি ইস্যু নিয়ে লড়াই করবো। টাওয়ার হ্যামলেটসকে সামনে এগিয়ে নেয়াই আমার লক্ষ্য। জন বিগস নির্বাচিত হলে যে তিন জনকে ডেপুটি মেয়র করার ঘোষণা দিয়েছেন তারাও ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। এরা হলেন- লেবার গ্রুপের বর্তমান লিডার কাউন্সিলার র‌্যাচেল সন্ডার্স, সাবেক লিডার কাউন্সিলার সিরাজুল ইসলাম, বতর্মান ডেপুটি লিডার কাউন্সিলার শিরিয়া খাতুন।
লেবার দলের মেয়র প্রার্থী বলেন, নির্বাচিত হলে জনগণের জন্য কাউন্সিলের সবোর্চ্চ মানের সেবা নিশ্চিতের উদ্যোগ নেওয়া হবে।
তিনি বলেন, নতুন ঘরবাড়ী নির্মাণ ও মান উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্ন রাস্তাঘাট, শিক্ষা ও তরুণদের সেবা খাতে ব্যয় বৃদ্ধি, স্থানীয় অর্থনীতিকে সহযোগিতা তথা বেকারত্ব দূর করাই হবে তার প্রধান কর্মসূচী।
নির্বাচিত হলে টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের জন্য ব্রোমলীতে কেনা কবরস্থান বাতিল হয়ে যাবে কি না একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে জন বিগস বলেন, এটা সত্যি নয়। বাসিন্দাদের জন্য যা ভালো তাই করবো, তা- ই অব্যাহত থাকবে।
হোয়াইটচ্যাপেলে টাউন হল স্থানান্তর প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে জন বিগস বলেন, এটা একটা ভালো উদ্যোগ। টাউন হলের জন্য এটা আমারও পছন্দের একটি জায়গা। লীজের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আমাদেরকে মালবারী প্লেস থেকে অবশ্যই টাউন হল স্থানান্তর করতে হবে। তবে খরচের দিকটিও মাথায় রাখতে হবে। মেয়র নির্বাচিত হলে গরীব বারার জনগণের ওপর যাতে কোন চাপ না পড়ে তা অবশ্যই খেয়াল রাখবো। পুরাতন রয়্যাল লন্ডন হাসপাতালটি সংস্কারের জন্য কত অর্থ লাগবে, এই অর্থের যোগান কোথা থেকে আসবে, এর চেয়ে ভালো ডিল পাওয়া যাবে কীনা সবই যাচাই করে দেখবেন বলে জানান তিনি।
জন বিগস বলেন, সাবেক মেয়র সিদ্ধান্ত নিয়েছেন বলেই বাতিল করে দিতে হবে অথবা সাবেক মেয়র সিদ্ধান্ত নিয়েছেন বলেই রাখতে হবে, এটা ঠিক নয়। নির্বাচিত হলে নিয়মিত পাবলিক মিটিং এর আয়োজন করে বাসিন্দাদের কথা শুনবেন বলে জানান তিনি।
কমিশনারদের কারণে বিভিন্ন সংগঠনের গ্র্যান্টস বন্ধ হয়ে যাওয়া প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে জন বিগস বলেন, টাওয়ার হ্যামলেটসে রাজনৈতিক নেতৃত্ব ফিরিয়ে আনা জরুরি। রাজনীতিবিদরাই জানেন স্থানীয় বাসিন্দাদের চাহিদা। আর এজন্য নির্বাচিত হলে কমিশনার প্রত্যাহারের জন্য সরকারের উপর চাপ প্রয়োগ করবেন বলে জানান তিনি। তবে গ্র্যান্টস পেতে সংগঠনের দক্ষতা এবং কাঠামো গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন তিনি।
কাউন্সিলার সিরাজুল ইসলাম বলেন, টাওয়ার হ্যালেটসেরই বাসিন্দা হিসেবে এর ভালো মন্দ বুঝি। জন বিগস নির্বাচিত হলে তার নেতৃত্বে লেবার পার্টি একটি টিম হিসেবে টাওয়ার হ্যামলেটস পরিচালনা করবে। বাঙালি হিসেবে তিনি জন বিগসের টিমে অবদান রাখবেন বলে জানান।
কাউন্সিলার র‌্যাচেল সন্ডার্স বলেন, আমাদের কমিউনিটির ক্ষতি যা হবার হয়েছে। টাওয়ার হ্যামলেটসকে এই ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করতে হলে লেবার টিম প্রয়োজন।
কাউন্সিলার শিরিয়া খাতুন বলেন, জন বিগস নির্বাচিত হওয়া মানে একটি টিম নির্বাচিত হওয়া। নির্বাচিত হলে তিনি একা কাউন্সিল পরিচালনা করবেন না। লেবার পার্টি এই বারা পরিচালনা করবে। ফলে সকল কাজের জবাবদিহিতা এবং স্বচ্ছতা থাকবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button