স্পেনে প্রিন্সিপাল হাবিবুর রাহমান (রাহ.) এর জীবন আলোচনা ও দু’আ মাহফিল

সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনা, স্পেনের উদ্যোগ প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রাহমান রাহ: রুহের মাগফিরাত কামনা করে তাৎক্ষানিক আলোচনা ও দু’আ মাহফিল আয়োজন করা হয়। গত শুক্রবার বাদ আসর শাহজালাল জামে মসজিদ বার্সেলোনায় মাওলানা আজমুল ইসলাম সেলিমের পরিচালনায় ও মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়
মরহুম প্রিন্সিপাল আল্লামা হাবিব (রাহমাতুল্লাহ আলাইহি) এর বর্ণাঢ্য জীবনের ভিবিন্ন দিক নিয়ে আলোচন করা হয়।

বক্তাগন বলেন, তিনি ছিলেন বাতিলের বিরুদ্ধে বলিষ্ঠ হুঙ্কার। পৃথিবীর কোথাও ইসলাম আর মুসলমানের সংকটে তিনি অগ্রনি ভুমিকা পালন করতেন। তার এ অবধান শুধ হওয়ার নয়। জাতি সত্যিকারের একজন অভিবাবক হারাল। যাহা সহজে পুরন হবার নায়।

আলোচনায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন, শাহজালাল মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইসমাঈল আহমদ, সান্তাকলামা মসজিদের ইমাম মাওলানা ইমদাদুল হক্ব, সিরাতে মুস্তাক্বীম অর্থ সম্পাদক মাওলানা বাদরুল হক্ব, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা রায়হান আহমদ, ইসলামিক ফোরাম বার্সেলোনার সেক্রেটারী মাসুম আহমদ, কমিউটি নেতা হাজ্বী আবু বকর, শাহজালাল মসজিদের পেশ ইমাম নজমুল ইসলাম, সিরাতে মুস্তাকীমের সদস্য মাওলানা মাসউদ আহমদ, মাওলানা আব্দুল মালিক, মাওলানা নাসির উদ্দিন, মাওলানা নেসার আহমদ, ইসলামিক ফোরাম নেতা সামসুর রাহমান বিশিষ্ট সংগঠক রুহুল আমিন, বিশিষ্ট ব্যবসায়ী সুহেল আহমদ সহ অসংখ্য কমিউনিটি ব্যক্তিত্ব।

পরিশেষে, মারহুমের রুহের মাগফিরাত কামনা করে দু’আ পরিচালনা করেন প্রিন্সিপালের হাতে গড়া ছাত্র দারুল কোরআন ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button