অভিবাসন ইস্যুতে বিতর্ক

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

amberঅবৈধ অভিবাসীদের ইস্যুতে বিতর্কের জেরে পদত্যাগ করেছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যামবার রুড। আগামী কয়েক বছরে দশ শতাংশের বেশি অবৈধ অভিবাসীকে ব্রিটেন থেকে বের করে দেওয়ার পরিকল্পনা ফাঁস হওয়ার জের ধরে এই ঘোষণা দেন দেন তিনি। এজন্য নিজেকে দায়ি করে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন বিতর্কিত এ মন্ত্রী। তার বিরুদ্ধে বেশ কিছু দিন ধরেই অভিবাসন ইস্যুতে বিভ্রান্তিকর বক্তব্যের জন্য পদত্যাগের দাবি জানানো হচ্ছিল।
তিনি তার পদত্যাগ পত্রে লেখেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অভিবাসী নির্বাচন কমিটিকে অবৈধ অভিবাসীদের তাড়ানো ইস্যুতে ভুল নেতৃত্বের জন্য আমার পদত্যাগ করা উচিত। আমার আরো সচেতন হওয়া উচিৎ ছিল কিন্তু আমি তা যত্নসহকারে করতে পারিনি। তাই সকল দায়ভার স্বীকার করে নিয়ে আমার পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
অভিবাসন ইস্যুতে কথা বলতে গিয়ে তিনি পার্লমেন্টকে বলেছিলেন, জনগণকে বিতাড়িত করার কোন লক্ষ্য সরকারের নেই। যার দরুন তার বিরুদ্ধে বিতর্কের ঝড় ওঠে এবং তার পদত্যাগের দাবি ওঠে। পরে তিনি টুইট বার্তায় জানান, অভিবাসন ইস্যুতে তার তেমন কোন জ্ঞান না থাকায় তিনি এ বিষয়ে তার বিভাগকে ভুল পথে চালিত করেছেন। এ ব্যাপারটি আরো স্বচ্ছ ও মানবিক হওয়া উচিৎ বলে তিনি মনে করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button