মেয়রের জন বিগসের সন্তোষ

মুসলিম ফস্টার কেয়ার সম্পর্কিত টাইমসের রিপোর্টটি ভুল ছিলো

Johnইন্ডিপেনডেন্ট প্রেস স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফস্টার কেয়ার সম্পর্কে করা ইংরেজী দৈনিক টাইমসের রিপোর্টকে ভুল হিসাবে আখ্যায়িত করেছে। তাদের মতে পত্রিকাটি সংবাদের সত্যতা যাচায়ে সম্পাদকীয় নীাতমালা অনুসরন করেনি।
উল্লেখ্য যে, গত সামারে টাইমস তাদের এক রিপোর্টে উল্লেখ করেছিলো টাওয়ার হ্যামলেটস কাউন্সিল একজন খৃস্টান কিশোরীকে নিকাব পরিধান করে এমন মুসলিম ফস্টার কেয়ারারের অধীনে রেখেছে। উক্ত কেয়ারার তাকে আরবী শিখতে উ্সাহিত করছেন এবং তার গলার ক্রস চিহ্নিত নেকলেস খুলে ফেলেছেন।
পত্রিকাটি আরো জানিয়েছিলো কিশোরীটিকে তার পরিবারের ইচ্ছার বিরুদ্ধে এই ফস্টার কেয়ারারের কাছে রাখা হয়েছে এবং তিনি ইংরেজী জানেন না।   রিপোর্টটি প্রকাশিত হওয়ার পর একে ভুল আখ্যায়িত করে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ইন্ডিপেনডেন্ট প্রেস স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন এর কাছে অভিযোগ জানিয়েছিলো। প্রেস স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন তাদের তদন্ত শেষে টাইমসের রিপোর্টটিকে ভুল হিসাবে উল্লেখ করে বুধবার রিপোর্ট দিয়েছে।   টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস ইন্ডিপেনডেন্ট প্রেস স্ট্যান্ডার্ডস অরগানাইজেশনের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।
এক বিবৃতিতে তিনি বলেছেন, টাওয়ার হ্যামলেটসে বহু ধর্ম, বহু বর্ণ ও বহু সংস্কৃতির মানুষ বসবাস করেন এবং এনিয়ে আমাদের মধ্যে কোন সমস্যা নেই। কাউন্সিল সবসময়ই শিশুদের স্বার্থকে প্রাধান্য দিয়ে থাকে এবং একই সাথে আমরা আমাদের নিবেদিত ফস্টার কেয়ারারদেরও গুরুত্বের সাথে মূল্যায়ন করে থাকি।
মেয়র বলেন, টাইমস তাদের রিপোর্টটিকে আলোচিত করার চেষ্টা করেছিলো এবং এক্ষেত্রে ধর্মীয় পরিচয়কে প্রাধান্য দিয়েছিলো। রিপোর্টটি দেখার পর পরই আমি আমাদের কমিউনিকেশন টিমকে অভিযোগ জানানোর জন্য অনুরুধ করি। আমি আনন্দিত যে কাউন্সিলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য প্রমাণিত হয়নি।
বিবৃতিতে মেয়র আরো বলেন, আমি চিরদিনই আমাদের কমিউনিটির বৈচিত্র্যকে সমর্থন করেছি এবং ইসলামোফেবিয়া ও নেতিবাচক প্রচারনাকে চ্যালেঞ্জ করেছি। একই সাথে কমিউনিটির পাশে থেকেছি। আগামীতেও এর ব্যতিক্রম হবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button