শিরোনাম :

লন্ডন, আজ সোমবার | ২১শে মে, ২০১৮ ইং | ৫ই রমযান, ১৪৩৯ হিজরী | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ১১:৩৫

Home » সিলেট » সিলেট-ঢাকা রোডে ডবল ডেকার বাস
থাকছে ফ্রি খাবার ও ওয়াইফাই

সিলেট-ঢাকা রোডে ডবল ডেকার বাস

double-decker-busযাত্রীদের সুবিধার্থে এবার সংযুক্ত হচ্ছে ঢাকা-সিলেট ও ঢাকা-কক্সবাজার রুটে (ডবল ডেকার) দ্বিতল ও শ্লীপার বাস সার্ভিস। বাসগুলো বিলাসবহুল, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এবং থাকবে নিরবিচ্ছিন্ন ওয়াইফাই সুবিধাসহ যাত্রা বিরতিতে মানসম্মত সৌজন্যমূলক খাবার ব্যবস্থা। আর এতে  ভাড়া নির্ধারণ করা হয়েছে মাত্র ১২০০ টাকা।
নৌ পরিবহন মন্ত্রী অভিপ্রায় ব্যক্ত করে বলেন, সারা বিশ্বে সড়ক পরিবহনে আধুনিক মানসম্মত গাড়ি চলাচল করছে, বাংলাদেশেও বর্তমান যুগের সঙ্গে সামঞ্জস্য রেখে আধুনিক মানসম্মত গাড়ির প্রয়োজন। আমরা বর্তমান সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সিলেট ও কক্সবাজারবাসীর সুবিধার কথা বিবেচনা করে জার্মানীর বিখ্যাত MAN ব্রান্ডের দৃষ্টি নন্দন ও বিলাসবহুল বাস আমদানী করেছি। অত্যাধুনিক এসব বাস যাত্রী সাধারণের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আমরা আশাবাদী।
গ্রীন লাইন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. আলহাজ্ব আলাউদ্দিন বলেন, চট্টগ্রামের পর এবার সিলেট ও কক্সবাজার রুটের যাত্রী সাধারণের জন্য আধুনিক ও উন্নত চাহিদা পূরণের লক্ষ্যেই দ্বিতল ও স্লিপার সার্ভিস চালু করা হচ্ছে। চলতি বছর গ্রীন লাইন পরিবহন জার্মানীর MAN ব্র্যান্ডের অত্যাধুনিক ডবল ডেকার বাস আমাদানীতে উদ্বুদ্ধ হয়। ইতোমধ্যে (MAN ডাবল ডেকার) দ্বিতল বিশিষ্ট ১০ ইউনিট বাস আমদানি করা হয়েছে। এই বাসগুলোর সম্পূর্ণ বডি মালয়েশিয়ার বিখ্যাত বাস বডি বিল্ডার কোম্পানী দ্বারা নির্মিত। ১২৪০০ সিসির ৪৬০ অর্শ্ব পাওয়ারের ইঞ্জিন বিশিষ্ট ৮ চাকার মাল্টি এক্সেল বিশিষ্ট বাস। নিচতলায় থাকছে ১১টি করে সিট এবং দোতলায় থাকছে ৩২টি সিটসহ মোট ৪৩ সিট বিশিষ্ট বিজনেজ ক্লাস বাস। যার প্রতি সারিতে ২ সিট ও ১ সিট দ্বারা সারিবদ্ধ। সিটগুলো মালয়েশিয়ার বিখ্যাত সিট প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃক তৈরীকৃত, যা যাত্রীদের জন্য খুবই আরামদায়ক। ডাবল ডেকার এই বাসে ঢাকা-সিলেট রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা এবং ঢাকা-কক্সবাজার রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০০০ টাকা।

উল্লেখ্য, গত বছরের ২৬ আগস্ট বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআই‌সি‌সি‌) গ্রীন লাইন দোতলা বাস উ‌দ্বোধন ক‌রেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন