রানির দেয়া নৈশভোজে প্রধানমন্ত্রী

hasinaপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। ২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন যোগদানে প্রধানমন্ত্রী বর্তমানে লন্ডন অবস্থান করছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ সাংবাদিকদের জানান, শেখ হাসিনা গতরাতে বাকিংহাম প্যালেসে রাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা।
প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী একই স্থানে প্রিন্স চার্লস’র সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন। পরে প্রধানমন্ত্রী কমনওয়েলথ দেশগুলোর অন্যান্য সরকার প্রধান ও নেতাদের সঙ্গে রাণীর দেয়া নৈশভোজে যোগ দেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ অন্য নেতারা অংশ নেন নৈশভোজে। অতিথিদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করেন রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স চার্লস।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যুক্তরাজ্যের রাজধানীতে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস হলে বিভিন্ন রিট্রিট সেশনে যোগ দেন।
২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন গতকাল লন্ডনে আনুষ্ঠানিকভাবে শুরু হয়। ৫৩টি কমনওয়েলথ দেশের সরকার প্রধান এবং অন্যান্য নেতারা এতে যোগ দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button