মাহমুদুর রহমানকে নির্যাতনকারী পুলিশ কর্মকর্তাকে বিচারের মুখোমুখী করা হবে : লন্ডনে ইনু

Enuএনাম চৌধুরী
তথ্যমন্ত্রী ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু সাংবাদিক সম্পতি সাগর-রুনী হত্যাকান্ডের রহস্য উদঘাট করতে না পারাকে সরকারের ব্যর্থতা উল্লেখ করে বলেছেন, একজন তথ্যমন্ত্রী হিসেবে আমি ব্যথিত এবং দুঃখিত। এর সাথে সরকারী কোন মহল জড়িত নয় বলেও তিনি মনে করেন। সাগর-রুনী হত্যাকান্ডকে একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবে মনে করে উল্লেখ করে বলেন, এখনও সাগর-রুনী হত্যার রহস্য উদঘাটন হয়নি, তবে আমি বিশ্বাস করি একদিন না একদিন এ রহস্য উদঘাটন হবেই।
তিনি মঙ্গলবার রাতে যুক্তরাজ্যের বেসরকারী টেলিভিশন ‘চ্যানেল এস’ এর টকশো অনুষ্ঠান অভিমতে বিভিন্ন প্রশ্নের জবাবে একথাগুলো বলেন। জনপ্রিয় উপস্থাপক ফারহান মাসুদ খান এর উপস্থাপনায় অভিমতে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান গ্রেফতার ও নির্যাতন প্রসঙ্গে বলেন, তাকে নূন্যতম নির্যাতন করা হয়নি। নির্যাতন করা হয়েছে যদি প্রমাণ করা যায় তবে কি করা হবে এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যে পুলিশ কর্মকর্তা মাহমুদুর রহমানকে নির্যাতন করেছে তাকে ‘আজ হোক-কাল হোক’ একদিন না একদিন অবশ্যই বিচারের মুখোমুখী হতে হবে।
তিনি বলেন, আমি প্রতিজ্ঞা করে বলছি আমি দেশে গিয়ে মাহমুদুর রহমানকে নির্যাতন করা হয়েছে কি না খুঁজে নেবো এবং যদি প্রমাণ পাওয়া যায় তবে নির্যাতনকারী পুলিশ কর্মকর্তাকে বিচারের মুখোমুখী করা হবে।
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী মহাজোটে তার যোগদান এবং সেখানে সাবেক স্বৈরশাসক এরশাদ থাকা প্রসঙ্গে বলেন, আওয়ামলীগ ও এরশাদের সাথে জোটবদ্ধ হওয়া রাজনৈতিক বিষয়। নৈতিকভাবে আওয়ামীলীগ ও এরশাদের সাথে আমার মতের অমিল স্পষ্ট।
অতীতে আওয়ামীলীগ-জামায়াতের রাজনৈতিক ঘনিষ্ঠ সম্পর্ককে অস্বীকার করে ইনু বলেন, শেখ হাসিনা কখনো জামায়াতের সাথে কোন রাজনৈতিক জোট করেছেন বলে আমার জানা নেই। জামায়াত ভিন্ন প্ল্যাটফর্ম থেকে আওয়ামীলীগের সাথে একই ইস্যুতে আন্দোলন করেছে।
বর্তমান সরকারের সময়ে সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়ে গেছে এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ইনু বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনা মূলত উগ্রবাদী-জঙ্গীবাদী গোষ্ঠি করছে। বর্তমান শেখ হাসিনার সরকার সাংবাদিকদের সবচেয়ে বেশী সুযোগ সুবিধা দিচ্ছে। ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ শেষ হয়েছে। কিন্তু মৌলবাদ-জঙ্গীবাদচক্র সাংবাদিকদের নির্যাতন, হত্যা করে যাচ্ছে। তিনি বলেন হেফাজতে ইসলামের সমাবেশে মহিলা সাংবাদিকদের বর্বরভাবে নির্যাতন করা হয়েছে। তথ্যমন্ত্রী যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় অবশ্যই এই সরকারের সময়ে বাস্তবায়িত হবে উল্লেখ করে বলেন, জঙ্গীবাদী জামায়াত মৌলবাদীদের রাজনীতি এদেশে চিরতরে বন্ধ  হবে এমনটিই আমি প্রত্যাশা করি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button