শিরোনাম :

লন্ডন, আজ মঙ্গলবার | ২৪শে এপ্রিল, ২০১৮ ইং | ৮ই শাবান, ১৪৩৯ হিজরী | ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১১:৫৬

Home » প্রবাস » কোটা বাতিল আন্দোলনের সমর্থনে লন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ
হুমকি ও চাপ উপেক্ষা করে আন্দোলন অব্যাহত রাখুন

কোটা বাতিল আন্দোলনের সমর্থনে লন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ

hasanathসরকারি চাকরিতে বৈষম্যমূলক কোটানীতি বাতিলের দাবীতে ছাত্র আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন ব্যক্ত করে ল্ন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রকার চাপ ও হুমকির মুখে নতি স্বীকার না করে দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ছাত্র নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়।
সোমবার LSCI স্টুডেন্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. এম এ মালেক। প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. হাসনাত হোসাইন এম বি ই।
সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা আব্দুল কাদির সালেহ।
বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ছাত্র নেতা নসরুল্লাহ খান জুনায়েদ, ছাত্র নেতা ও গ্রেটার সিলেট কাউন্সিলের উপদেষ্টা মির্জা আসহাব বেগ, পি এইচ ডি গবেষক ও দারুল ইহসান বিশ্ব বিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাবুল হক, ছাত্র নেতা দেওয়ান মুকাদ্দিম চৌধুরী নিয়াজ, রাজ হাসান ও শফিক খান।
সভায় আন্দোলন দমনে পুলিশী বর্বরতার ও সংসদে মতিয়া চৌধুরীর আন্দোলনরত ছাত্রদের রাজাকার আখ্যায়িত করে দেয়া বক্তব্যের নিন্দা জানানো হয়।
সভায় সরকার দলীয় ক্যাডারদের দ্বারা রামদা ও অস্ত্র নিয়ে আন্দোলনরত ছাত্রদের নির্যাতন ও হুমকি প্রদর্শনে সাধারণ ছাত্র ছাত্রীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়।
সভায় আগামী বুধবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৮টায় LSCI স্টুডেন্ট অডিটোরিয়ামে পরবর্তী সমাবেশ আহবান করা হয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাবেক ছাত্র শিক্ষকগণকে সমাবেশে উপস্থিত হওয়ার জন্য সবিশেষ আহবান জানানো হয়।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন