টিচার্স এসোসিয়েশনের সাথে মতবিনিময় সভা

কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিসের ফান্ড অব্যাহত থাকবে: মেয়র জন বিগস

teachers-association-meeting-with-mayorটাওয়ার হ্যামলেটস টিচার্স এসোসিয়েশনের সাথে বারার নির্বাহী মেয়র জন বিগসের এক মতবিনিময় সভা গত ২ মার্চ, শুক্রবার রাতে বাংলা টাউনের স্বাদ গ্রীল রেস্টুরেন্টে অনুষ্টিত হয়।
এসোসিয়েশনের প্রেসিডেন্ট আবু হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী সিরাজুল বাসিত চৌধুরীর পরিচালনায় অনুষ্টিত এই মতবিনিময় সভায় কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিসের ভবিষ্যত নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
সভায় উপস্থিত শিক্ষক নেতৃবৃন্দ মেয়রের কাছে তাদের বিভিন্ন দাবী দাওয়া তুলে ধরেন।
জবাবে মেয়র তাদেরকে দৃঢ়তার সাথে জানান, তিনি যতদিন মেয়র আছেন ততদিন কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিসের ফান্ড অব্যাহত থাকবে। এর ফান্ড কর্তন অথবা কমিশনিং এর কোন পরিকল্পনা কাউন্সিলের নেই।
আর্লী জিসিএসই প্রভিশন বিষয়ে শিক্ষকদের দাবীর প্রেক্ষিতে মেয়র বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।
শিক্ষকরা জানান, এর অরিজিনাল বাজেট ছিলো ১শ ৬০ হাজার পাউন্ড। বর্তমানে এর অর্ধেক বাজেট দিয়ে হলেও এই প্রভিশন চালু রাখার জন্য তারা দাবী জানান।
শিক্ষকরা মেয়রকে কাউন্সিলের উদ্যোগে বারার সকল স্কুলে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালনের অনুরুধ করেন। এছাড়া কাউন্সিলের উদ্যোগে শিক্ষকদের প্রফেশনাল ট্রেনিংয়ের আয়োজনেরও দাবী জানান তারা।
সভায় মেয়র তার বক্তব্যে আরো বলেন, কমিউনিটি ল্যাংগুয়েজ আমাদের কমিউনিটির বৈচিত্র্যের একটি অংশ। একে অব্যাহত রাখার জন্য তার সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস দেন।
সভায় এসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন মিসবাহ কামাল, মাহবুব হোসাইন, শাফি আহমেদ, হাসনা রহমান, রুখসানা গণি, সালাম চৌধুরী, মোস্তফা কামাল মিলন, ড: রোয়াব উদ্দিন, মুজিবুল হক মণি, হাবিবুর রহমান, দরবেশ চৌধুরী ও শাহনুর আহমদ খান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button