চালকবিহীন গাড়ি চালানো বন্ধ করছে উবার

Uberযুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের টেম্পি শহরে উবারের স্বচালিত গাড়ি দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনার পর উত্তর আমেরিকাজুড়ে সব নগরীতেই স্বচালিত গাড়ি পরীক্ষা স্থগিত করার কথা জানিয়েছে উবার।
গত রোববার রাতে টেম্পির একটি রাস্তা পার হওয়ার সময় ৪৯ বছর বয়সী এক নারীকে উবারের স্বচালিত গাড়ি ধাক্কা দেওয়ার পর হাসপাতালে মারা যান তিনি। এর আগে উবারের স্বচালিত গাড়ি বেশ কয়েকবার দুর্ঘটনায় পড়লেও এবারই এ ধরনের গাড়িতে প্রথম প্রাণঘাতী দুর্ঘটনা ঘটল বলে মনে করা হচ্ছে।
পথচারী নিহত হওয়ার খবরটি ‘খুবই মর্মান্তিক’ বলে মন্তব্য করেছেন উবারের প্রধান দারা খোসরোশাহি।
তিনি বলেন, “স্থানীয় আইনপ্রয়োগকারী কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে আমরা কি ঘটেছে তা জানার চেষ্টা করছি। আর নিহতের পরিবারের কথাটাও ভাবছি।” পুলিশ বলেছে, গাড়িটি স্বয়ংক্রিয় মোডে থাকার সময় দুর্ঘটনা ঘটে। নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখার জন্য গাড়ির চালকের আসনে একজন মানুষও ছিল। এলেইন হার্জবার্গ নামের ওই নারী পথচারী ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল না বলে পুলিশ জানিয়েছে। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়। যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন’ এবং ‘ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড’ ঘটনাটি খতিয়ে দেখতে টেম্পিতে তদন্ত দল পাঠাচ্ছে বলে জানিয়েছে। -বিবিসি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button