বিশ্ববিখ্যাত ফাস্টফুড হারফি’র স্বাদ নিল ঢাকার পথ শিশুরা

herfyসৌদি আরবের অন্যতম হালাল ফাস্টফুড হারফি’র স্বাদ নিলো রাজধানীর পথ শিশুরা। ঢাকার নামকরা ফাস্টফুড কোম্পানিগুলো শুধুমাত্র ধনীদের জন্য বা ব্যবসার মানসিকতা নিয়ে গড়ে উঠলেও সামাজিক দায়বদ্ধতার বিষয়টি আগে কেউ ভাবেনি। কিন্তু বিশ্বের শীর্ষ ২০টি মানসম্পন্ন ফাস্টফুডের তালিকার অন্যতম ফুড-চেইন হারফি আজ সোমবার ঢাকার পথশিশুদের জন্য কিছুক্ষণ খুলে দেয়া হয়। এতে ১৩০ জন পথশিশু প্রথম হারফি’র স্বাদ নিলো। গত ডিসেম্বরে রাজধানীর গুলশানে প্রথম এবং ফেব্রুয়ারিতে বনানীতে দ্বিতীয় শাখা খুলেই এ ধরনের উদ্যোগ নিল প্রতিষ্ঠানটি।
হারফি বাংলাদেশের চেয়ারম্যান আবদুল হাই জানান, ঢাকায় যতগুলোর ফাস্টফুড কোম্পানি আছে তার অধিকাংশই গড়ে উঠেছে ধনী শ্রেণির জন্য। এখানে অনাথ পথশিশুরা কাঁচঘেরা ফাস্টফুডের দিকে চেয়ে থাকলেও কোনদিন এসব খাবার খাওয়ার সুযোগ পাই না। তাই হারফি তাদের জন্য ক্ষুদ্র পরিসরে এই আয়োজন করেছে। হারফি ভবিষ্যতে তাদের জন্য আরো নতুন নতুন সুযোগ করে দেবে। তিনি বলেন, ঢাকায় হারফি’র শাখা খোলার কয়েক মাসের মধ্যে আমরা গ্রাহকদের ব্যাপক সাড়া পেয়েছি, যা আমাদের উৎসাহ যুগিয়েছে এগিয়ে যাওয়ার। বাংলাদেশের ভোজন রশিকদের জন্য ১০০% হালাল ফুড হারফি’র সেবা দিতে পেরে আমরা অত্যন্ত খুশী। হারফি’র গ্রাহকরা এখন আমাদের পরিবারভুক্ত। তাদের সহযোগিতা আমরা সব সময় পাবো বলে আশা রাখি।
হালাল ও হাইজেনিক ফুড ‘হারফি’র আন্তর্জাতিক সুনাম রয়েছে। আগামী কয়েক বছরে বাংলাদেশে হারফির ৩০টি আউটলেট চালু করার চিন্তা করছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশের স্বনামধন্য গ্রীনল্যান্ড গ্রুপের সঙ্গে এক চুক্তির মাধ্যমে হারফি বাংলাদেশে তাদের শাখা খুলতে সম্মত হয়। হারফি’র চিকেনসহ বেশিরভাগ উপাদানই আসে সরাসরি সৌদি আরব থেকে। হারফি’র বার্গার, চিকেন ফ্রাই, ওয়েলকাম ডিংকসহ প্রায় দুই শতাধিক খাবারের মধ্যে দুই ডজন খাবারের আইটেম ঢাকায় চালু হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button