করোনার ম্যারী হ্যাসেলকে তার পদ বিবেচনার জন্য আবারো আহবান জানালেন মেয়র জন বিগস

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস ইনার নর্থ লন্ডন করোনার ডিস্ট্রিকের সিনিয়র করোনার ম্যারী হ্যাসেলকে তার পদ বিবেচনার জন্য আবারো আহবান  জানিয়েছেন।
চীফ করোনার অব ইংল্যান্ড এন্ড ওয়েলস মার্ক লুকরাফ’ট কিউসি এর বক্তব্যের সূত্র ধরে মেয়র জন বিগস এই আহবান জানালেন।
উল্লেখ্য যে, মার্ক লুকরাফ’ট কিউসি করোনার ম্যারী হ্যাসেল এর আচরন মারাত্মক রকমের একরোখা, অযৌত্তিক এবং বেআইনী হিসাবে উল্লেখ করেন। তিনি তার আচরনকে মানবাধিকার পরিপন্থি হিসাবেও আখ্যায়িত করেন।
করোনার ম্যারী হ্যাসেল করোনার রিপোর্ট প্রধানের ক্ষেত্রে ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধকে প্রাধান্য দেয়া হবে না এই ঘোষণা দেয়ায় মার্ক লুকরাফ’ট কিউসি এই প্রতিক্রিয়া জানালেন। নির্বাহী মেয়র জন বিগসও ম্যারী হ্যাসেলের আচরনকে অবিবেচনাপ্রসূত, অসংবেদনশীল এবং বৈষম্যমূলক হিসাবে আখ্যায়িত করেছেন।
মেয়র বলেন, তারই একজন সহকর্মীর কাছ থেকে প্রাপ্ত সাম্প্রতিক প্রতিক্রিয়া এব্যাপারে উদ্বেগের মাত্রাটা প্রমাণ করে।
মেয়র বলেন, এজন্যই অন্যান্য কাউন্সিল লিডার এবং এমপিদের মতো আমিও ম্যারী হ্যাসেলকে তার পদটি বিবেচনার জন্য আবেদন জানাচ্ছি।
আমি চাই জীবনের কঠিন একটি সময়ে এই সার্ভিসের উপর বাসিন্দাদের আস্থা থাকুক।
বিবৃতিতে মেয়র আরো বলেন, করোনার সার্ভিস দ্রুততার সাথে সম্পন্ন করার জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিলসহ মোট ৪টি বারা (টাওয়ার হ্যামলেটস, ইজলিংটন, কেমডেন এবং হ্যাকনী) যৌথভাবে ফান্ড দিতে রাজী হওয়ার পরও করোনার ম্যারী হ্যাসেলের বক্তব্য বিস্ময়কর।
উল্লেখ্য যে, মিনিস্ট্রি অব জাস্টিসের গাইডলাইনে মৃতদেহ দাফনে ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধকে প্রাধান্য দেয়ার জন্য পরিষ্কারভাবে বলা হয়েছে। মুসলমান এবং ইহুদী ধর্মের অনুসারী কেউ মারা গেলে সংশ্লিষ্ট ব্যক্তির দ্রুত দাফনের ধর্মীয় বিধান থাকায় ২০১৫ সালে এক জুডিশিয়াল রিভিউর পর মিনিস্ট্রি অব জাস্টিস এই গাইড লাইন প্রদান করে। এর আগে লন্ডন মেয়র সাদিক খান এবং দ্যা বোর্ড অব ডেপুটিস অব ব্রিটিশ জুইশ করোনার ম্যারী হ্যাসেলকে তার বক্তব্যের কারনে তার পদ বিবেচনার জন্য আহ্বান জানিয়েছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button