বেথনাল গ্রীণ লাইব্রেরী ভবনকে আগের জৌলুসে ফিরিয়ে আনার কাজ চলছে

bethnal-green-libraryবারার সবচেয়ে জনপ্রিয় বেথনাল গ্রীণ লাইব্রেরীর পূণ:উন্নয়ন ও সংস্কারে গৃহিত উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলছে। চলতি বছরের বাজেটে লাইব্রেরী ও আইডিয়া স্টোরগুলোর উন্নয়নে মেয়র জন বিগস কর্তৃক প্রস্তাবিত বড় ধরনের বিনিয়োগের যে প্রস্তাব করেছেন, তার প্রেক্ষিতে বেথনাল গ্রীণ লাইব্রেরীর উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়।
বেথনাল গ্রীণ লাইব্রেরীর অত্যন্ত জরুরী সংস্কার ও উন্নয়ন কাজ সম্পন্ন হলে বাসিন্দারা আরো বেশি সুবিধাদি পাবেন। ক্যামব্রীজ হীথ রোডের গ্রেড টু লিস্টেড বিল্ডিংয়ের উন্নয়ন কাজ দেখতে মেয়র জন বিগস লাইব্রেরী ভবনটি পরিদর্শন করেন। উন্নয়ন কাজের আওতায় বিল্ডিংটিকে তার আগের জৌলুসে ফিরিয়ে আনার পাশাপাশি আধুনিকায়ন করা হবে।
উন্নয়ন কাজের আওতায় লাইব্রেরী ভবনটির নতুন রুফ, সংস্কাকৃত জানালা এবং দ্বিতীয় তলায় যাওয়া আসার জন্য নতুন লিফট সংযোজন করা হচ্ছে। এই সংস্কার কাজের জন্য আগামী ২ এপ্রিল পর্যন্ত লাইব্রেরী ভবনটি বন্ধ থাকবে।
মেয়র জন বিগস বলেন, বেথনাল গ্রীণ লাইব্রেরী ভবনটি অনন্য স্থাপত্য সমৃদ্ধ। প্রায় শত বছর ধরে ভবনটি জনসাধারণকে সাহিত্য ও জ্ঞানের রাজ্যে বিচরণের সুযোগ করে দিয়েছে। কিন্তু এটি উপেক্ষিত থেকেছে বছরের পর বছর। আমি বেথনাল গ্রীণ লাইব্রেরী ভবনটিকে তার আগের জৌলুসে ফিরিয়ে আনতে বন্ধ পরিকর।
তিনি বলেন, আমাদের বিনিয়োগের ফলে ভবনটি আধুনিক হবে। সুবিধাদি যেমন বাড়বে, তেমনি ভবনের সৌন্দর্য ও ঐতিহাসিক অনুষঙ্গগুলো সুরক্ষিত হবে। ৩ এপ্রিল থেকে লাইব্রেরী বিল্ডিংটি আংশিকভাবে খুলে দেয়া হবে। পুরো বিল্ডিংয়ের সংস্কার ও আধুনিকায়নের কাজ মে মাসের মধ্যে সম্পন্ন করা হবে বলে আশা করা হচ্ছে।
২০১৮/১৯ অর্থ বছরে বাজেটে লাইব্রেরী এবং আইডিয়া স্টোরগুলো সহ বাসিন্দাদের কাছে গুরুত্বপূর্ণ সার্ভিসগুলো সুরক্ষিত রাখা হয়েছে।
কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস, কাউন্সিলর ডেভিড এডগার বলেন, বেথনাল গ্রীণ লাইব্রেরী হচ্ছে অসাধারণ একটি ভবন, যা দীর্ঘকাল ধরে কমিউনিটির হৃদয়ে জায়গা করে আছে। এটি আবার তার আগের জৌলুসে ফিরিয়ে নেয়া হচ্ছে, যা সবার জন্য সুফল বয়ে আনবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button