সিঙ্গাপুরের রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

pmচার দিনের সফরে সিঙ্গাপুরে গিয়ে দেশটির প্রথম মুসলিম নারী রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় বেলা ১১টায় হালিমা ইয়াকুব ও শেখ হাসিনা সৌজন্য সাক্ষাৎ করেন।
সফরের দ্বিতীয় দিনের শুরুতেই প্রধানমন্ত্রীর কার্যালয় ইস্তানায় দেশটির রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।
কুশল বিনিময়ের পাশাপাশি এ সময় দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতেও আলোচনা করেন তারা। এরপর, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুং এর সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠকে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আনুষ্ঠানিক এই বৈঠকে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বাণিজ্য ও সহযোগিতামূলক বেশ ক’টি চুক্তি ও সমঝোতা স্বাক্ষর করেন।
এর আগে প্রধানমন্ত্রী ‘ইস্তানা’য় পৌঁছালে তাকে গার্ড অব অনার দেয় সিঙ্গাপুর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল। এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়৷
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে সিঙ্গাপুর গেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় রোববার দুপুর ২টা ৩০ মিনিটে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দরে তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।
সিঙ্গাপুরের পরিবেশ ও পানিসম্পদ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র প্রতিমন্ত্রী ড. অ্যামি খোর এবং সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রায় সাংগ্রি-লা হোটেলে নিয়ে যাওয়া হয়েছে। সফরকালে তিনি সেখানে অবস্থান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button