লন্ডনে ব্যাপক তুষারপাত

snowingলন্ডনে এখন ব্যাপক স্নো পড়ছে। গত কয়েকদিন ধরেই ইউকে’র বিভিন্ন জায়গায় প্রচন্ড ঠান্ডা এবং স্নো হচ্ছিল কিন্তু লন্ডনে আজ ভোর থেকেই স্নো পড়া শুরু হলো। ব্রিটেনে সাপ্তাহিক ছুটির দিনে (রোববার) ব্যাপক তুষারপাতের করণে জারি করা হয়েছে সতর্কতা। ব্রিটেনের সর্বোচ্চ তুষারপাত রেকর্ড করা হয়েছে ওয়েলসের ব্রেকনের স্নিব্রিজ এলাকায়। সেখানে ৩০ সেন্টিমিটার তুষারপাত পড়েছে।
এদিকে সাউথ ইংল্যান্ডে তুর্ষারপাত, ভারী বৃস্টি ও ৮০ মাইল গতিতে ঠান্ডাবাসের কারনে সর্তকতাবৃদ্ধি করা হয়েছে। ব্রিটেন জুড়ে বিমান, ট্রেন ও রাস্তাঘাটে চলাচলে বিঘ্নিত হতে পারে বলে জানানো হয়। কিছু কিছু এয়ারপোর্ট থেকে বিমান চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে।
বিবিসি জানিয়েছে ডেভন ও কর্নওয়ালে ৭০ মাইল বেগে ধমকা হাওয়া এবং ইংলিশ চ্যানেলে ৯০ মাইল বেগে হতে পারে বলে সর্তকতা জারি করা হয়েছে। স্কটল্যান্ড ও ওয়েলসের কিছু অংশে তাপমাত্রা -১০ডিগ্রি সে: পর্যন্ত পৌছাতে পারে। তবে তা গ্রামাঞ্চলে বিচ্ছিন্নভাবে -১৪ডিগ্রি সে: পর্যন্ত হতে পারে বলে বলা হয়েছে।
ইতিমধ্যে বহু রাস্তা তুষারপাত ও দুঘর্টনাজনিত কারনে বন্ধ রাখা হয়েছে। সড়ক পথে যাতায়াতে আবহাওয়ার পূর্বাবাস ও কোন কোন রাস্তা বন্ধ রয়েছে তা দেখে বের হতে যাত্রীদের বলা হয়েছে।
এদিকে সাপ্তাহিক ছুটির দিনে তুষারপাত হওয়ায় শিশু কিশোরদের মধ্যে ব্যাপক আনন্দ উপভোগ লক্ষ্য করা গেছে। সকাল থেকে শিশু-কিশোরদের অভিভাবকদের সাথে তাদের কাছা কাছি পার্কে স্নো নিয়ে খেলতে দেখা গেছে। অনেকেই আবার স্লো আচ্ছাদিত ছবি স্যোশাল মিডিয়ায় প্রচার করতে দেখা গেছে। বিশেষ করে বিগত কয়েক বছর পর লন্ডনে ব্যাপাক তুষারপাত হওয়ায় এখানকার লোকজনের মধ্যে ব্যাপক আনন্দ উপভোগ করছেন বলে স্যোশাল মিডিয়া মাধ্যমে দেখা যাচ্ছে। এখানকার বাংলাদেশীরাও তাদের ছেলে-মেয়ে পরিবারের সদস্যদের সাথে নিয়ে পার্কে, রাস্তায় কিংবা ঘরের গার্ডেনে স্নো নিয়ে খেলতে দেখা গেছে। তবে ঠান্ডা জনিত রোগ থেকে শিশুদের রক্ষায় অতিরিক্ত সর্তকতা অবলম্ব করতে বলা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button