হোয়াটসঅ্যাপ এনেছে আকর্ষণীয় ফিচার

whatsappহোয়াটসঅ্যাপ এনেছে নতুন অনেক আকর্ষণীয় ফিচার। যার ফলে হোয়াটসঅ্যাপে ভুল করে পাঠানো মেজেজ মুছে ফেলার অপশন থাকছে। সুযোগ থাকছে মেসেজটি এডিট করারও।
ভুল করে হোয়াটসঅ্যাপের অন্য কোনো কন্টাক্টে মেসেজ চলে যাওয়ার মতো বিব্রতকর ঘটনা অনেকের ক্ষেত্রেই ঘটেছে। সেই বিব্রতকর পরিস্থিতি এড়াতে ফেসবুকে যোগ হতে যাচ্ছে পাঠানো মেসেজ এডিট কিংবা সম্পূর্ণ বাতিল করে দেয়ার সুবিধা। এ ধরনের অনেক নতুন নতুন অপশন নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ বেটা ভার্সান।
এ ছাড়া ইউজারদের জন্য সেন্ট মেসেজ রিকল ও এডিট করার সুবিধা নিয়ে এনেছে হোয়াটসঅ্যাপ। রিকল অপশন সিলেক্ট করলে তা অন্য প্রান্ত্মে থাকা স্মার্টফোন থেকেও ডিলিট হয়ে যাবে। রিপস্নাই, স্টার, ফরোয়ার্ড, ডিলিট, মেসেজ, স্পিক অপশনের মতই থাকবে রিভোক অপশন। তবে যাকে মেসেজ পাঠিয়েছেন তিনি দেখে নিলে আর রিভোক করা যাবে না। এ ছাড়া জিপ ফাইলের প্রিভিউ দেখার সুযোগও থাকতে পারে নতুন ভার্সনে। চলতি মাসের হালনাগাদকৃত হোয়াটসঅ্যাপে ডাউনলোড করার সময় ভিডিও স্ট্রিমিং ও জিআইএফ অ্যানিমেশন ইমেজ শেয়ার করার সুযোগ যোগ করা হয়েছে।
এমন কিছু যা পাঠানো উচিত হয়নি। অথচ রাগের মাথায় সেটা চলে গেছে এরকম অবস্থায় আফসোস ছাড়া এতদিন পর্যন্ত্ম আর কিছুই করার ছিল না! তবে এবার রিকল বা রিভোক অপশনের জন্যে সে আফসোস আর করতে হবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button