এস ই ফাউন্ডেশন ইউকের উদ্যোগে জেনিয়াস এওয়ার্ড সম্পন্ন

SEএস ই ফাউন্ডেশন ইউকের উদ্যোগে বিলেতের কমিউনিটি শিক্ষা, সাংবাদিকতা, সংস্কৃতির ক্ষেত্রে স্বস্বঅবদানের জন্য বিলেতের বিভিন্ন সিটির ১৫ জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে জেনিয়াস এওয়ার্ড ২০১৩  প্রদান করা হয়েছে।
সোমবার নর্থলন্ডনের ওয়েমলি টর্চ হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপত্তিত্ব করেন সংগঠনের উপদেষ্ঠা ডা. আজিজুল হক চৌধুরী এবং পরিচালনা করেন বিশিষ্ট উপস্থাপক আইনজীবী ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এস ই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কমিউনিটি নেতা শেখ?মোহাম্মদ ইয়াওর। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক বৃটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃটিশ কাউন্সিলের সিনিয়র কর্মকর্তা মিসেস সুশান টপ্ট, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব সাফি চৌধুরী ও বশির আহমেদ চৌধুরী।
সভায় যাদের কে এওয়ার্ড প্রদান করা হয় তাদের মধ্যে হলেন, ক্যাটারিং সেক্টরে মিয়া মনিরুল আলম, মুজিবুর রহমান জুনু, মহিদুল হোসাইন, প্রেস এন্ড মিডিয়াতে মহিব উদ্দিন চৌধুরী, নকুল দাশ, ফারহান মাসুদ খান, আনোয়ার শাহজাহান, সঙ্গীতে পরশমনী, আলাউর রহমান, রৌশনারা মনি, নুরজাহান শিল্পী, সমাজ সেবা ও কমিউনিটিতে কাউন্সিলার সেরওয়ান চৌধুরী, মোস্তাক আহমেদ, সৈয়দ মো: ইশতিয়াক ও মুন কোরেশী। ফিলম মেকার হিসেবে মসউদ বক্স।
প্রধান অতিথির বক্তব্যে সাবেক বৃটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী বলেন, সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এওয়ার্ড প্রদান করে এস ই ফাউন্ডেশন একটি ভালো কাজ করেছে। এ ধরনের উদ্যোগ কমিউনিটিতে অব্যাহত থাকলে সমাজে ভালো মানুষের সংখ্যা বাড়বে এবং মানুষ সমাজসেবায় আরো উ্সাহিত হবে। তিনি বাংলাদেশের বিভিন্ন ফোক সঙ্গীতকে বিশ্ব দরবারে তুলে ধরতে কমিউনিটি ব্যক্তিবর্গ ও সংস্কৃতি চর্চার সাথে জড়িতদের আরো বেশী করে উদ্যোগী হওয়ার আহবান জানান।
তিনি বলেন সাহিত্য এবং সংস্কৃত চর্চা মানুষের মনের জগতকে আরো সমৃদ্ধ করে এবং মানুষ পারস্পরিক ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ হতে পারে। এস ই ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মোহাম্মদ ইয়াওর এওয়ার্ড প্রাপ্ত সকলকে ধন্যবাদ জানিয়ে তার এ উদ্যোগকে ক্ষুদ্র উদ্যোগী হিসেবে উল্লেখ্য করেন। এবং ভবিষ্যতে সকলের সহযোগীতায় এ ধরনের কার্যক্রম আরো চালিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন।
এওয়ার্ড প্রদান শেষে বিলেতের নামকরা শিল্পী আলাউর রহমান, পরশমনী, সাজ্জাদ, সুমিত, নুুর জাহান শিল্পীসহ অন্যান্য শিল্পীরা বিভিন্ন ধরনের সংঙ্গীত পরিবেশন করে সকলের কাছে উপভোগ্য করে তোলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button