ইকবাল আহমেদ ওবিই’র বিজনেস পার্সন অব দ্যা ইয়্যার এ্যাওয়ার্ড লাভ

Iqbalব্রিটেনের শীর্ষ ব্যবসায়ী ও ইউকেবিসিআইএর চেয়ারপার্সন ইকবাল আহমেদ ওবিই বিজনেস পার্সন অব দ্যা ইয়্যার এ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। এশিয়ান এচিভারর্স এ্যাওয়াড কতৃপক্ষ শুক্রবার লন্ডনের প্রেস্টিজিয়াস গ্রোভেনার হাউস হোটেলে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ইকবাল আহমেদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেন। প্রতিযোগিতার জুরি বোর্ডের দায়িত্বে ছিলেন ব্রিটেনের সাবেক বিজনেস সেক্রেটারী ভিন্স কেবল, বিবিসি’র সাবেক চেয়ারম্যান ও বর্তমান ইংল্যান্ড ফুটবল ফেডারেশনের চেয়ারম্যান গ্রেগ ডেইক, ফ্যাশন ব্রান্ড আলটিমোর প্রতিষ্ঠাতা ব্যরোনেস মিশেলা মোন ওবিই, কুইন এলিজাবেথের ’শতবর্ষ পূর্তি অনুষ্ঠান ২০০০’ আয়োজনের চেয়ারম্যান মেজর জেনারেল স্যার ইভলন জন ওয়েব কার্টার। আন্তজার্তিক বিজনেস আইকন ইকবাল আহমেদ ওবিই ব্রিটেন ও বাংলাদেশে অসংখ্য ব্যবসায় প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন। এছাড়াও তিনি ব্রিটিশ বাংলাদেশী ব্যবসায়ীদের অন্যতম সংগঠন ইউকেবিসিআই’ও এন আরবি ব্যাংকের চেয়ারম্যনের দায়িত্ব পালন করেছেন।
বিজনেস পারর্সন অব দ্যা ইয়ার ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় ইকবাল আহমেদ ওবিই বলেন,” আমার নাম ঘোষণা করার আমি প্রথমেই একটু অবাক হয়েছি একই সাথে সম্মানিত বোধ করছি, কেননা এই এ্যাওয়ার্ডে তালিকায় বিশ্বের হেভিওয়েট ব্যবসায়ীদের মধ্য থেকে যে জুড়ি বোর্ড যে আমাকে মনোনিত করেছে এটা আমার জন্য অনেক গৌরব বয়ে এনেছে। এই পুরস্কার শুধু আমার একার নয়; আমি যাদের সাথে কাজ করি- আমার সহকর্মী, আমার পরিবারের জন্য এই পুরস্কার অনেক বড় অনুপ্রেরণা। আমি মনে করি আমাদের কমিউনিটির ব্যবসায়ীরা যদি নিষ্ঠার সাথে শ্রম দেয় তবে তারাও এমন সম্মান পেতে পারে।”
ইউকেবিসিসিআই চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবিইি’র বিজনেস এচিভার্স এ্যাওয়ার্ড প্রাপ্তির পর ইউকেবিসিসিআইর এর প্রেসিডেন্ট বজলুর রশীদ ও পরিচালকরা ইকবাল আহমেদকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন। শনিবার সংগঠনের পূর্ব লন্ডনের কার্যালয়ে ইকবাল আহমেদকে ইউকেবিসিসিআইএর পক্ষথেকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। ইউকেবিসিআইএর প্রেসিডেন্ট বজলুর রশীদ বলেন, এই এ্যাওয়ার্ড ইকবাল আহমেদের নিষ্ঠা ও কঠোর পরিশ্রমের ফসল, তার এই প্রাপ্তি ইউকেবিসিসিআই পরিবারকে গর্বিত করেছে। সংম্বর্ধণা অনুষ্ঠানে ইউকে বিসিসিআই’র পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন, ফাইন্যন্স ডিরেক্টর নাজমুল ইসলাম নুরু, ডিরেক্টর অব লিগ্যাল এফেয়ার্স- ব্যরিস্টার আনোয়ার বাবুল মিয়া, পরিচালক ওলি খান ও নন এক্সিকিউটিভ ডিরেক্টর রহিমা মিয়া। পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ফারজানা নীলা, আবদুল কাউয়ুম খালিক জামাল, হারুন মিয়া ও নাজিনুর রহিম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button