টাওয়ার হ্যামলেটসে জনসংখ্যা প্রবৃদ্ধির হার সর্বোচ্চ

Towerটাওয়ার হ্যামরেটস্ বারায় গত ১০ বছরে জনসংখ্যা ক্রমবৃদ্ধির হার ৩৪ দশমিক ৪৫ শতাংশ, যা ইংল্যান্ড ও ওয়েলস এর মধ্যে সর্বোচ্চ। এর পর ২৭ শতাংশ নিয়ে রয়েছে নিউহ্যাম এবং ২৩ শতাংশ প্রবৃদ্ধি হার নিয়ে তৃতীয় স্থানে রয়েছে হ্যাকনি।
অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস্ (ওএনএস) এর সদ্য প্রকাশিত এই প্রতিবেদনে এই তথ্য তুলে ধরা হয়েছে।
২০১৪ সালের জুন মাসে বারার জনসংখ্যা হচ্ছে ২ লাখ ৮৪ হাজার জন। লন্ডনের ৩৩টি বারার মধ্যে টাওয়ার হ্যামলেটস হচ্ছে ১৪ তম সর্বাধিক জনসংখ্যার বারা। সবচেয়ে বেশি জনসংখ্যা হচ্ছে ক্রয়ডনের, সেখানকার মোট জনসংখ্যা হচ্ছে ৩ লাখ ৭৬ হাজার। সবচেয়ে কম লোকসংখ্যা হলো সিটি অব লন্ডনের, সেখানকার মোট জনসংখ্যা মাত্র ৮ হাজার ১০০ জন।
জাতীয় পরিসংখ্যান অফিসের সাম্প্রতিক রিপোর্ট সম্পর্কে মন্তব্য করতে গিয়ে মেয়র অব টাওয়ার হ্যামলেটস্ জন বিগস্ বলেন, টাওয়ার হ্যামলেটস্ হচ্ছে বর্ধনশীল বারা। স্থানীয় জনসাধারণের বর্তমান ও ভবিষ্যত চাহিদা যথাযথভাবে পূরণের লক্ষ্যে আমাদের প্ল্যানিং টিম কঠোর পরিশ্রম করে যাচ্ছে।
মেয়র বলেন, বারার কৌশলগত নীতিমালায় নতুন ও সামর্থাধীন বাড়ি-ঘর নির্মানের পাশপাশি পর্যাপ্ত স্কুল আসন ও লেজার ও হেলথ অবকাঠামো গড়ে তোলা সহ সকল মৌলিক অগ্রাধিকারসমূহ নিশ্চিত করা হয়েছে।
উল্লেখ্য, টাওয়ার হ্যামলেটসের মোট জনসংখ্যার প্রায় অর্ধেকই (৪৮ পার সেন্ট) ২০ থেকে ৩৯ বছর বয়সী। ইংল্যান্ডের জাতীয় গড় (২৬ শতাংশ) এর তুলনায় যা অনেক বেশি। বারার অনুর্ধ ১৬ বছর বয়সীদের সমানুপাতিক হার হচ্চে মোট জনসংখ্যার ২০ শতাংশ, যা লন্ডনের গড় হারের সমান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button