সিলেটে হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের সংবর্ধনা

Borkotpuriমহাগ্রন্থ আল কোরআনকে মানুষের জন্য মহান আল্লাহর অশেষ নেয়ামত আখ্যায়িত করে প্রখ্যাত আলেমে দ্বীন আজাদ দ্বীনি এদারা তালিম বাংলাদেশের মহাসচিব মাওলানা আব্দুল বাছিত বরকতপুরী বলেছেন, মহাগ্রন্থ আল কোরআনের সাথে সুসম্পর্ককারীরা দুনিয়া ও আখেরাতের সম্মানিত ব্যক্তিত্ব। আল কোরআনের খাদেমরা সমাজ ও দেশের সর্বশ্রেষ্ঠত্ব ব্যক্তিত্ব। তিনি আল কোরআনের খেদমতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
গত রোববার রাতে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশন সিলেট বিভাগীয় শাখাকে স্থায়ী কার্যালয় নির্মাণের জন্য ১০ ডেসিমেল ভূমি প্রদান করায় ফাউন্ডেশনের পক্ষ থেকে শাহ অলিউল্লাহ (রহ.) ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ রইছ উদ্দিনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সভাপতি ও হযরত শাহজালাল (রহ.) মসজিদের পেশ ইমাম মাওলানা আসজদ আহমদের সভাপতিত্বে এবং আল মদীনা ইন্টারন্যাশনাল এর প্রিন্সিপাল মাওলানা আব্দুল্লাহ নেজামীর প্রাণবন্ত উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দরগায়ে হযরত শাহজালাল (রহ.) ক্বাসিমূল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আবুল কালাম জাকারিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল ওয়াহাব, মাওলানা আসাদ উদ্দিন, বৃহত্তর ময়মনসিংহ সমিতির সেক্রেটারি বাবলু আহমদ নেত্রকোনা সিলেট জেলা সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহান ও সেক্রেটারি মোঃ ওয়ারিছ আলী, হাফিজ মাওলানা ফরহাদ আহমদ, হাফিজ মাওলানা ইসা সালমান, হাফিজ গোলাম রব্বানী এবং সংবর্ধিত ব্যক্তিত্ব আলহাজ্ব হাফিজ রইছ উদ্দিন।
বিশেষ অতিথির বক্তব্যে মুফতি মাওলানা আবুল কালাম জাকারিয়া বলেন, কোরআনের স্পর্শে একটি কাপড় বস্তনি হিসেবে ব্যবহৃত হয় ও একটি কাঠে কোরআন রাখা হয়, তবে এই কাপড় ও কাঠ সম্মানিত হয়ে যায়। মানুষ তাতে চুমু খায়। তাই পবিত্র কোরআনকে মানুষ অনুসরণ করে তার জীবন পরিচালনা করলে পৃথিবীর সকল মানুষ চরিত্রবান হিসেবে পরিগণিত হবে। তাতে কোন সন্দেহ নেই। তিনি বলেন, আল্লাহ ঘোষণা করেছেন- আল কোরআন তিনি নিজে নাযিল করেছেন। আর এই কোরআনের রক্ষণাবেক্ষণকারী আল্লাহ নিজেই। কোরআনুল করীমের খেদমতে সকল মুসলমানকে নিজেকে সম্পৃক্ত করার জন্য তিনি আহবান জানান। সংবর্ধনার জবাবে আলহাজ্ব হাফিজ রইছ উদ্দিন বলেন, নগরীর নগরীর আখালিয়া এলাকায় তিনি হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনকে ১০ ডিসিমেল জায়গা প্রদান করে তা শেষ নয়, তিনি এই ফাউন্ডেশনের কার্যক্রম প্রদানের জন্য তার সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে। সংবর্ধনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন নগরীর দারুসসালাম মাদরাসার শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button