প্রতীক্ষিত অ্যাপল ওয়াচের আত্মপ্রকাশ (ভিডিও)

Apple Watchঅবসান হলো প্রতীক্ষার। সোমবার আত্মপ্রকাশ করলো অ্যাপলের স্মার্ট ঘড়ি। হলুদ ও গোলাপি সোনালি মডেলের এই ঘড়ির দাম ৩৪৯ ডলার (প্রায় ২৭ হাজার টাকা) কে শুরু করে সর্বোচ্চ ১৭ হাজার ডলার (প্রায় সোয়া ১৩ লক্ষ টাকা) পর্যন্ত হবে। কিন্তু টিম কুকের এই স্বপ্নের প্রোডাক্ট কি সত্যিই সাফল্যের নয়া নজির কায়েম করতে পারবে? ইতিমধ্যেই সন্দেহ প্রকাশ করতে শুরু করেছেন বহু বিনিয়োগকারী।
স্টিভ জবস পরবর্তী জমানায় টিম কুক অ্যাপেলের দায়িত্ব নেওয়ার পরে অ্যাপেলের এই বহু চর্চিত প্রোডাক্ট আগামী ২৪ এপ্রিল থেকে অ্যাপেল স্টোরে পাওয়া যাবে। ১০ এপ্রিল থেকেই অবশ্য অর্ডার নেওয়া শুরু হয়ে যাবে।
অ্যাপেল ওয়াচের মাধ্যমে ছবি, হাতে আঁকা ছবির সঙ্গে হার্টবিটও সেন্ড করা যাবে! এই ঘড়িতে কী কী ইনবিল্ড অ্যাপস থাকছে তা নিয়ে এখন উত্তেজনা তুঙ্গে। তবে এই অ্যাপগুলির মধে ‘কিলার অ্যাপ’ কতগুলো থাকবে, যার হাত ধরে এই ঘড়ি তুমুল জনপ্রিয়তা লাভ করবে, সে বিষয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিনিয়োগকারীরা।
”আমার মনে হয় অ্যাপেল যাই তৈরি করুক না কেন, তাই কেনার নেশা যাদের মধ্যে রয়েছে তারা এই ঘড়ি কিনবেন। কিন্তু সেই মার্কেটের বাইরে এই ঘড়ি কতটা সবার মন জয় করতে পারবে সে বিষয়ে আমার সন্দেহ আছে।” বলেছেন সিনোভাস ট্রাস্ট কোম্পানির সিনিয়র পোর্টফোলিও ম্যানেজর ড্যানিয়েল মর্গান।
সব কটি মডেলরই ডিজিটাল ফেস। থাকবে গুচ্ছ গুচ্ছ অ্যাপ।
এই ঘড়ির সঙ্গেই নয়া ম্যাকবুকের নয়া এক নোটবুকেরও উদ্বোধন করলেন টিম কুক। ২ পাউন্ড ওজনের এই ম্যাকবুকের দাম পড়বে এক লাখ টাকার কিছু বেশি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button