চীনে নির্মাণ হচ্ছে পদ্মা সেতুর অবকাঠামো

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্ব ব্যাংকের নির্ধারিত পরিকল্পনা অনুযায়ি পদ্মা সেতুর মূল অবকাঠামোর কাজ চলছে। বিশ্ব ব্যাংকের পরিকল্পনা থেকে একচুলও সরে আসা হয়নি। নিজস্ব অর্থায়নে বিশ্ব ব্যাংকের পরিকল্পনা অনুযায়ি সেতুর কাজ সম্পন্ন হবে।  শুক্রবার বেলা ১১ টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় পদ্মাসেতুর নির্মাণ স্থল ও মাওয়ায় ভেঙ্গে যাওয়া ৩ নম্বর রো রো ফেরিঘাট পরিদর্শন শেষে মাওয়া রেস্ট হাউসে সাংবাদিকদের সাথে আলপকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ইতিমধ্যেই চায়না মেজর ব্রিজ কোম্পানীর প্রধান প্রকৌশলীসহ ৩০ জনের চায়না প্রতিনিধি দল মাওয়ায় এসে কাজ শুরু করেছেন। চায়নাতেই সেতুর কাঠামোগত কাজ এগিয়ে চলছে, যা এখানে এনে স্থাপন করা হবে।
মন্ত্রী আরো বলেন, অক্টোবরের মধ্যে মাওয়ায় ফেরি ও লঞ্চঘাট শিমুলিয়ায় স্থানান্তর করা হবে। আর আগস্টের মধ্যে ঠিকাদারের সাথে নদী শাসনের চুক্তি সম্পন্ন হবে। সেতু ও নদী শাসনের কাজ পাশাপাশি চলবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল শাহানূর জিলানী, চায়না মেজর ব্রিজের নিযুক্ত ৩০ সদস্যের প্রতিনিধি দলসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা। পরে মন্ত্রী বৃহস্পতিবার ভেঙ্গেপড়া টঙ্গীবাড়ি বাজারের সংলগ্ন বেইলিব্রিজ পরিদর্শন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button