বোমা আতঙ্ক : যুক্তরাজ্যে সশস্ত্র পাহারায় বিমানের অবতরণ

কাতার থেকে আসা একটি যাত্রীবাহী উড়োজাহাজে বোমা থাকার খবরে সামরিক পাহারায় এর অবতরণ করিয়েছে ব্রিটেনের ম্যানেচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষ।
মঙ্গলবার এই ঘটনায় ২৫ মিনিট ধরে বিমানবন্দরের বিমান উড্ডয়ন ও অবতরণ বন্ধ রাখা হয় বলে বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়।
অবতরণের কিছুক্ষণ আগে বিমানের এক যাত্রীর কাছে বিস্ফোরক রয়েছে বলে পাইলট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে খবর পাঠানোর পর ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।
ম্যানচেস্টারের পুলিশ জানায়, তারা বিষয়টিকে ‘পূর্ণ জরুরি’ পদক্ষেপ হিসেবে নিয়েছে। সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা ওই ফ্লাইটটিতে উঠে অভিযোগটি খতিয়ে দেখছেন। রয়্যাল এয়ার ফোর্সের (আরএএফ) সদস্যরা তাদের বিমান নিয়ে যাত্রীবাহী বিমানটি অনুসরণ করতে থাকে। কড়া নিরাপত্তায় এর অবতরণ ঘটানো হয়। কাতার থেকে যাত্রা করা এয়ারবাস এ-৩৩০ ফ্লাইটে ২৬৯ জন যাত্রী ছিলেন। এছাড়া ১৩ জন কাতারি ক্রু বিমানটি পরিচালনা করছিলেন। বিমানবন্দরের একজন মুখপাত্র বলেন, যাত্রীরা নিরাপদেই বিমান থেকে নেমে আসতে পেরেছেন। বিমানের এক যাত্রীকে আটক করা হয়েছে।
তিনি বলেন, বিমানে একটি বোমা থাকার আশঙ্কা করা হচ্ছে বলে পাইলটের কাছ থেকে সতর্কবার্তা পাওয়ার পরই রয়েল এয়ার ফোর্সের বিশেষ পাহারায় এর অবতরণ করানো হয়েছে। “পাইলটের আশঙ্কাটি কতটুকু সঠিক তা এখনো আমরা জানতে পারিনি। তবে ব্যাপারটিকে পূর্ণ গুরুত্বের সঙ্গেই মোকাবেলা করা হয়েছে,” বলেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button