গাজায় কোল্ড স্টোরেজে লাশের স্তূপ : নিহতের সংখ্যা ১৭২৬ ছাড়ালো

Gazaগাজার রাফায় জাতিসংঘের একটি স্কুলের আশ্রয়কেন্দ্রে বর্বর ইসরাইলি বিমান হামলায় অন্ত:ত ৯ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। যুদ্ধবিরতির সম্ভাবনা ফের নাকচ করে দিয়ে রবিবার সকালে এ হামলা চালালো ইসরাইল। এটি জাতিসংঘের স্কুলে ২য় বারের মতো হামলার ঘটনা। গাজায় বিমান হামলা অব্যাহত রাখার পাশাপাশি ইসরাইল গাজা সীমান্তে হামলার জন্য নতুন করে সেনা মোতায়েন করেছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছে, রবিবার সকালে ইসরাইলি বিমান হামলায় রাফার জাতিসংঘ স্কুলে ৯ জন প্রাণ হারিয়েছে। অপরদিকে আরেক হামলায় আরো ১০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে।
এ নিয়ে গাজায় ইসরায়েলি বিমান ও স্থল অভিযানে নিহত ফিলিস্তিনির সংখ্যা ১,৭২৬ ছাড়িয়ে গেছে, যার অধিকাংশই বেসামরিক লোক। ইসরাইলের পক্ষে ৬৪ জন সৈন্য ও ৩ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।
এদিকে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ঐ স্কুলে হামলার আগে সবাইকে সতর্ক করেছিলো।
এর মাত্র তিন দিন আগে বুধবার জাতিসংঘের অন্য স্কুলে হামলা চালিয়েছিল ইসরাইলি বাহিনী। ওই হামলায় ১৬ জন নিহত এবং আরো শতাধিক আহত হয়েছিল।
রাফাহ শহরের  অবস্থিত স্কুলটিকে শরণার্থী শিবির হিসেবে ব্যবহার করছিল জাতিসংঘ। রবিবার স্কুলটির প্রবেশ মুখে বিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। সে সময় ওই স্কুলটিতে ঘর-বাড়ি ছেড়ে আসা  শত শত ফিলিস্তিনি  শরণার্থী অবস্থান করছিল বলে প্রত্যক্ষদর্শী এবং চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button