বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের প্রথম দিনের ফান্ডরাইজিংয়ে ৫০০ হাজার পাউন্ড সংগ্রহ

Bishwaনির্মানাধীন বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের জন্য পবিত্র রমজান মাসে চ্যানেল এস টেলিভিশনে গত ২৪ শে জুলাই অনুষ্ঠিত হল লাইভ ফান্ড রাউজিং। হাসপাতাল বাস্তবায়ন কমিটির পক্ষে টেলিভিশনের মাধ্যমে যুক্তরাজ্য সহ বিভিন্ন দেশে বসবাসরত বাঙ্গালীদের এই হাসপাতালের নির্মান কাজে সহযোগীতার জন্য আহব্বান করেন সভাপতি শামসুদ্দিন খান,সিইও এম সাব উদ্দীন,রউফুল ইসলাম,আব্দুল শফিক,সোহেল খাঁন,মারুফ চৌধুরী,আব্দুল করিম নাজিম,নাসির উদ্দীন,ফরহাদ হোসেন টিপু,বাজিদুর রহমান,শায়েস্তা চৌধুরী কুদ্দুস,কবির উদ্দীন,মনিরুল হক,মনজুরুস সামাদ চৌধুরী,ইকবাল হোসেন বুলবুল,আব্দুস সামাদ,মিছবাহ উদ্দীন,মুজিবুল হোসেন নজরুল,আব্দুল গনি।
বাংলাদেশের ক্যান্সার রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষে নির্মানাধীন এই হাসপাতালে সাহায্য ও সহযোগীতার জন্য অনুষ্টানে অংশ নেন যুক্তরাজ্যে বসবাসরত বাঙ্গালী সহ ইউরোপ,আমেরিকা এমনকি বাংলাদেশ থেকেও। সরাসরি টিভি চ্যানেলের ষ্টুডিওতে এসে ফান্ড রাইজিং এ সাহায্য করেন বিলেতে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ,ডাক্তার ব্যাবসায়ী সহ সর্বস্থরের প্রবাসীরা। সবার মনের গহীন কোনে স্বদেশ,জন্মভুমির অসহায় ক্যান্সার রোগীদের পাশে একটি চিকিৎসাকেন্দ্র নিয়ে দাড়ানোর সপ্ন।
বিকেল পাচঁটা থেকে ভোর চারটা পর্যন্ত অনুষ্টান উপস্থাপনা করেন জনপ্রিয় উপস্থাপক ব্যারিষ্টার রিজওয়ান হোসেন ও আজমল মাশরুর। বাস্তবায়ন কমিটির পক্ষে সহযোগীতা করেন ফরহাদ হোসেন টিপু। কল সেন্টারে সহযোগীতায় ছিলেন আবু কায়সার,আবু সাইফ,আবু সাইদ,তানভীর আহমদ,আল-আমিন,ফরহাদ খানঁ প্রমুখ।
পঁিচশ হাজার পাউন্ড দান করে ট্রাষ্টি ও এক হাজার পাউন্ড দান করে আজীবন সদস্যসহ দাতারা মিলে সর্বমোট পাচঁশত হাজার পাউন্ড দান করার প্রতিশ্রুতির মাধ্যমে শেষ হয় অনুষ্টান।
সময়ের অভাবে দাতাদের অনেকের কল না নিতে পারায় এবং এই মহতি উদ্যোগে অংশ নিতে ইচ্ছুক সবাইকে সুযোগ করে দেবার প্রয়াসে,কর্তৃপক্ষ আগামী ৬ই আগষ্ট, মঙ্গলবার বিকেল পাচঁটা থেকে রাত চারটা পর্যন্ত চ্যানেল এস এ আবারো ফান্ডরাইজিং অনুষ্টানের আয়োজন করেছেন।
উল্লেখ্য,২০০৯ সালে এই হাসপাতাল নির্মানের সিদ্বান্ত নিয়ে কাজ শুরু হয়। হাসপাতালের প্রতিষ্টা ব্যায় ধরা হয়েছে প্রায় ৫ মিলিয়ন পাউন্ড। ইতিমধ্যেই বাস্তবায়ন কমিটি হাসপাতালের জায়গা অধিগ্রহন,সরকারী অনুমোদন,ক্যান্সার বিশেষজ্ঞদের পরামর্শ ও কনসালটেন্ট নিয়োগ,নির্ধারিত জমি ভবন নির্মান উপযোগী করে চারতলা বিশিষ্ট প্রথম ফেইজ ( এওয়ারনেস ও ডিটেকশন সেন্টার ) এর কাজ সম্পন্ন করার শেষ পর্যায়ে আছেন। চলতি বছরের শেষ দিকে এটি উদ্বোধন করা হবে।
অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা: শফি আহমেদ,ডা: রওশনআরা আক্তার,জে সি ডব্লিউ চীফ হাবিব রহমান,বিসিএ সভাপতি পাশা খন্দকার,রাজনীতিবিদ মহিদুর রহমান,বেথনালগ্রীন একাডেমীর শিক্ষক তসর উদ্দীন,আব্দুল মতলিব,রেহানা রহমান,বাবুল হোসেন,বিয়ানীবাজার জনকল্যান সমিতির সাবেক সাধারন সম্পাদক ছরওয়ার আহমেদ এবং বর্তমান সাধারন সম্পাদক হোসেন আহমেদ,রুহুল আমিন,সাইদুর রহমান,আব্দুল করিম,দুলাল উদ্দীন,আনোয়ার হোসেন,খালেদ হোসেন জয়,করিম উদ্দীন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button