লন্ডনে সাংবাদিকদের ইফতার মাহফিল

Bishwaসংবাদের স্বচ্ছতা ও পেশাদারিত্ব বজায় রেখে সংবাদ প্রচার একটি সমাজ ও কমিউনিটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইউকে বাংলা প্রেস ক্লাব আয়োজিত ব্রিটেনের সংবাদকর্মী এবং বিশিষ্টজনদের সম্মানে এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত সুধীজনরা এ অভিমত ব্যক্ত করেন।
ইফতার মাহফিলে যোগ দিয়ে বাংলা সংবাদমাধ্যমের ব্যাপক বিস্তৃতিতে সন্তোষ প্রকাশ করে একমাত্র ব্রিটিশ বাঙালি এমপি রুশনারা আলী বলেন, প্রবাসে বাঙালিদের কার্যক্রম তুলে ধরতে মিডিয়ার কোনো বিকল্প নেই। দেশে প্রবাসী বাঙালিদের অর্জন তুলে ধরার ক্ষেত্রে বিলেতের বাংলা মিডিয়ার ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি। বাংলা সাংবাদিকতাকে বস্তুনিষ্ঠভাবে গোটা ইউরোপে প্রতিষ্ঠা করার মাধ্যমে বাংলা সাংবাকিতার ঐতিহ্য তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী।
বাংলা মিডিয়াগুলো এখন ব্রিটেনের বাঙালি কমিউনিটির মুখপাত্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করে লন্ডনে নিযুক্ত বাংলাদেরশের হাইকমিশনার মিজারুল কায়েস বলেন, লন্ডনের মতো স্থানে বাঙালিদের কর্মকাণ্ডকে শক্তিশালী করতে মিডিয়ার ভূমিকা অপরিসীম, যা এখনকার বাংলা মিডিয়াগুলো অত্যন্ত দক্ষতার সঙ্গে করে যাচ্ছে। আর প্রবাসে বাঙালি কমিউনিটির কল্যাণে ইউকে বাংলা প্রেস ক্লাব আরও বেশি কাজ করবে উল্লেখ করে ইউকে বাংলা প্রেস ক্লাব আহ্বায়ক রেজা আহমদ ফয়সল চৌধুরী সুয়েব জানান, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ দেয়ার মধ্য দিয়ে বিলেতের বাঙালি কমিউনিটির সুখ-দুঃখ ও অগ্রযাত্রায় ভূমিকা রাখতে ইউকে বাংলা প্রেস ক্লাব বদ্ধপরিকর।
মিডিয়া ব্যক্তিত্ব জাকির খানের সঞ্চালনে ইফতার-পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশ নেন ব্রিটিশ লর্ডসভার সদস্য ব্যারোনেস পলা মঞ্জিলা উদ্দিন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর আ.ন.ম ওয়াহিদ আহমদ, লন্ডনের বাংলাদেশ মিশনের প্রেস মিনিস্টার রাশেদ চৌধুরী, জিএলএ মেম্বার জন বিগস, টাওয়ার হ্যামলেটস লেবার লিডার কাউন্সিলর সিরাজুল ইসলাম, ব্রিটিশ বাংলা চেম্বার অব কমার্সের ডিরেক্টর জেনারেল মাহতাব চৌধুরী, বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমএ মুনিম, ইউকে বাংলা প্রেস ক্লাব নেতা ও এটিএন বাংলা ইউকের সিইও হাফিজ আলম বক্স, ব্যবস্থাপনা পরিচালক সুফি মিয়া, এনটিভির সিইও সাবরিনা হোসেন, ডিরেক্টর মোস্তফা সারওয়ার বাবু, বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী, সাপ্তাহিক লন্ডন বাংলার সম্পাদক আবু তাহের চৌধুরী, বিডিনিউজের লন্ডন প্রতিনিধি সৈয়দ আনাস পাশা, মিডিয়া ব্যক্তিত্ব মুজিবুল ইসলাম মুজিব, হেলাল উদ্দিন, ক্যাটারার্স অ্যাসোসিয়েশন নেতা আশরাফ উদ্দিন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লেবার লিডার কাউন্সিলর হেলাল উদ্দিন আব্বাস, কাউন্সিলর খালেছ উদ্দিন, সাবেক ডেপুটি লিডার রাজন উদ্দিন জালাল, বিশিষ্ট ব্যবসায়ী সিরাজ হক, মনির আহমদ, হেলাল উদ্দিন খান, চিত্রনায়িকা রোজিনা প্রমুখ।
এ ইফতার ও দোয়া মাহফিলে ব্রিটেনের মূলধারার রাজনৈতিক, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, ব্যবসায়ী, সংস্কৃতিককর্মী, সাংবাদিক ছাড়াও লন্ডনের বাঙালি কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button