সরকারের ’নিউ হোমস স্কীম’ থেকে ১৯.৫ মিলিয়ন পাউন্ড পেয়েছে টাওয়ার হ্যামলেস’ কাউন্সিল

বাড়ি-ঘর নির্মানের ক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে থেকে আবারও জাতীয় লীগ টেবিলের শীর্ষে উন্নীত হয়েছে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল। একই সাথে বারায় আরো নতুন ঘর নির্মানের জন্য সরকারের নিউ হোমস’ বোনাস স্কীম থেকে প্রায় ১৯,৪৭৮,০০৯ মিলিয়ন পাউন্ডের তহবিল লাভ করেছে।
২০১৪/১৫ অর্থ বছরের জন্য সরকারের পক্ষ থেকে কাউন্সিলকে এই তহবিল প্রদান করা হচ্চেছ। ২০১১ সালে এই স্কীম চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল প্রায় ৫০ মিলিয়ন পাউন্ড লাভ করতে সক্ষম হলো। অধিক সংখ্যক ঘর নির্মানে কাউন্সিলগুলোকে উদ্বুদ্ধ করতে প্রণোদনা দিতে সরকার এই নিউ হোমস’ বোনাস স্কীম গ্রহন করে।
বারার বাসিন্দাদের জন্য নতুন বাড়ি ঘর নির্মান এবং যতটুকু সম্ভব সামর্থাধীন সোশ্যাল হোমস’ নিশ্চিত করার ক্ষেত্রে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল বিপুল অর্থ বিনিয়োগ করে চলেছে। সম্প্রতি সমাপ্ত হওয়া ওসেন এস্টেটের উন্নয়ন প্রক*ের আওতায় প্রায় ৮০০ নতুন ঘর ও রিপ্লেসমেন্ট হোম নির্মিত হয়েছে। আরো ১৬০০ নতুন ঘর নির্মানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ব্ল্যাকওয়াল রীচ উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে।
হাউজিং বা আবাসনকে নিজের মৌলিক অগ্রাধিকার হিসেবে উল্লেখ করে নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, গত ২ বছরে আমরা সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক এফোর্ডেবল সোশ্যাল হোমস’ তৈরী করতে সক্ষম হয়েছি। সরকারের কাছ থেকে পাওয়ার এই তহবিলই হচ্চেছ আমাদের সাফল্যের অনন্য স্বীকৃতি।
তিনি বলেন, নতুন বাড়ি-ঘরের সংস্থানের ক্ষেত্রেই শুধু আমরা শীর্ষস্থানীয় বারা নই, আমরা এখন অতিরিক্ত তহবিল পাচ্চিছ, যা নতুন বাড়ি ঘর নির্মানে বিনিয়োগ করা হবে। কেবিনেট মেম্বার ফর হাউজিং, কাউন্সিলর রাবিনা খান বলেন, লন্ডনের মধ্যে দ্রুত প্রবৃদ্ধি সম্পন্ন বারা হচ্চেছ টাওয়ার হ্যামলেটস’। আবাসন চাহিদা পূরণে প্রাইভেট সেক্টরের পাশপাশি সামর্থাধীন আবাসন ও নতুন বাড়ি-ঘর নির্মান ও নিশ্চিত করতে পেরে আমরা গর্বিত। সরকারের কাছ থেকে আবারও বিপুল পরিমান তহবিল লাভের এই খবর নিরূসন্দেহে আনন্দের এবং এর মাধ্যমে এটাই প্রমান হচ্চেছ যে আমাদের মেয়র বারার জন্য তার অঙ্গিকার পূরণে কাজ করে যাচ্চেছন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button