লন্ডনে পাতাল রেলে সন্ত্রাসী হামলা

trainদক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি পাতাল রেলস্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে তীব্র বিস্ফোরণে লন্ডনের ভূগর্ভস্থ পার্সনস গ্রিন রেল স্টেশন কেঁপে উঠে। ব্যস্ত সময়ে স্টেশনে বিস্ফোরণে আহত হয়েছেন একাধিক যাত্রী। লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তারা মোট ১৮ জনকে হাসপাতালে নিয়ে গেছে।
খবরে বলা হয়, শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে ভূগর্ভ রেলকামরার ভেতরে একটি সাদা রঙের কৌটায় আচমকা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের উত্তাপে বেশ কয়েকজন শরীর ঝলসে গিয়েছে।
এদিকে দক্ষিণ পশ্চিম লন্ডনে ট্রেনে একটি বিস্ফোরণকে পুলিশ সন্ত্রাসী হামলা বলে চিহ্নিত করেছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে শহরের মেয়র সাদিক খান বিবৃতিতে সন্ত্রাসী হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মেট্রোপলিটন পুলিশ নিশ্চিত করেছে পারসন গ্রিন স্টেশনে সন্ত্রাসী হামলার কারণে বিস্ফোরণ ঘটেছে।
সাদিক খান আরো জানিয়েছেন, এই বিষয়টি নিয়ে টেরেসা মের সরকার জরুরি কোবরা বৈঠকে বসতে যাচ্ছেন। মে এই হামলার ঘটনার নিয়মিত খবর রাখছেন। মে বলেছেন, আমি আহতদের প্রতি আমার সহানুভূতি জানাচ্ছি। আর দ্রুত ও অত্যন্ত সাহসিকতার সঙ্গে যারা জরুরি ভিত্তিতে ঘটনাস্থলে গেছেন তাদের প্রশংসা করেন তিনি।
শুক্রবার সকালে যাত্রীরা তখন কাজে যাওয়ার জন্য ট্রেন ধরতে এসেছিলেন। স্টেশনে থিক থিক করছিল ভিড়। ডিস্ট্রিক্ট লাইনের একটি ট্রেন পার্সন্স গ্রিন স্টেশনে এসে থামে। ট্রেনটি স্টেশন ছাড়ার ঠিক আগের মুহূর্তেই একটি কামরায় বিকট শব্দ হয়। ততক্ষণে চিৎকার-চেঁচামেচি, আর্তনাদে ভরে ওঠে স্টেশন চত্বর। আতঙ্কে লোকজন দৌড়তে শুরু করে দেয়।
স্কটল্যান্ড ইয়ার্ডের তরফে পার্সনস গ্রিন ভূগর্ভ স্টেশনে বিস্ফোরণের কথা স্বীকার করা হয়েছে। তবে এই ঘটনায় কারও প্রাণ সংশয় হয়নি।
ঘটনার পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। ঘটনাস্থলে বম্ব স্কোয়াড গিয়ে তল্লাশি শুরু করে ট্রেনের আর কোথাও বোমা রয়েছে কিনা। দমকলের ৫০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে।
মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আর্লস কোর্ট এবং উইম্বলডনের মধ্যে রেল চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। বিস্ফোরণের তীব্রতা খুব বেশি ছিল না পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button