‘লন্ডন-টু-মদীনা’ বাইসাইকেল রাইড

london-to-madinaসিরিয়ার নির্যাতিন মানুষের চিকিৎসা সহায়তায় এক মিলিয়ন পাউন্ড ফান্ডরেইজিংয়ের লক্ষ্যে ১০ বৃটিশ সাইক্লিস্ট লন্ডন থেকে সৌদি আরবের মক্কা-মদীনার উদ্দেশ্যে যাত্রা করেছেন। বৃটিশ চ্যারিটি সংস্থা হিউম্যান এইড’র উদ্যোগে পরিচালিত ‘লন্ডন-টু-মদীনা’ সাইকেল রাইডে অংশগ্রহণকারী ১০ সাইক্লিষ্ট ৩ হাজার ৫শ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ছয় সপ্তাহে মক্কায় পৌছবেন এবং আগামী আগস্ট মাসে হজ্জ পালন করবেন।
গত ১৪ জুলাই শুক্রবার বিকেল ৩টায় লন্ডন মুসলমে সেন্টারের সম্মুখ থেকে যাত্রা শুরু করে সাইক্লিস্ট দলটি । লন্ডন থেকে প্যারিস, জার্মানী, সুইজার্লেন্ড, গ্রীস, মিশর হয়ে মদীনায় পৌঁছবেন তাঁরা। সেখানে আল্লাহর রাসুল (সাঃ) এর রওজা জেয়ারত শেষে মক্কার উদ্দেশ্যে যাত্রা করবেন। লন্ডন-টু-মদীনা যাত্রপথে যেখানে রাত হবে সেখানে তাবু বসিয়ে রাত্রিযাপন করবেন। কোনো কোনো অঞ্চলে রাত্রিযাপন করবেন বিভিন্ন মসজিদে। ছয় সপ্তাহের যাত্রাপথে কখনো হোটেলে রাত্রিযাপন করবেন না। বিভিন্ন অঞ্চলে স্থানীয় মানুষের আতিথেয়তা গ্রহণ করবেন । হজ্জপালন শেষে উড়োজাহাজে লন্ডন ফিরবেন।
‘লন্ডন-টু-মদীনা’ সাইকেল রাইডে অংশগ্রহণকারী ১০ সাইক্লিস্ট হচ্ছেন- সর্বজনাব আব্দুল ওয়াহিদ, আব্দুল মুকিত, মোহাম্মদ এহসান, শামসুদ্দিন, তাহের আখতার, দবির উদ্দিন, নুরুল হাসান, সাহেব মোহাম্মদ, আব্দুল আকবার ও সাইফুল্লাহ নাসির। এই ১০ জনের মধ্যে আব্দুল ওয়াহিদ বৃটিশ মুসলিম । মুসলমান হওয়ার আগে তাঁর নাম ছিলো ডোনালড স্টুয়ার্ড। বাকি ৯ জন বাংলাদেশী, পাকিস্তানী ও ভারতীয় বংশোদ্ভুত বৃটিশ নাগরিক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button