থেরেসা মে’র পদত্যাগ করা উচিত : করবিন

Corbynব্রিটিশ নির্বাচনে নিজের আসনে জেতার পর লেবার নেতা জেরেমি করবিন বলেছেন জনগণ ব্যয়সঙ্কোচনের রাজনীতি প্রত্যাখ্যান করেছে এবং থেরেসা মে’র পদত্যাগ করা উচিত।
প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে জয়ী করবিন তার ভাষণে বলেন, ম্যান্ডেট চেয়েছেন বলেই এই মধ্যবর্তী নির্বাচন চেয়েছেন প্রধানমন্ত্রী। যে ম্যান্ডেট তিনি পাবেন তা হলো কনজারভেটিভের হার। ভোট হারাবেন, সমর্থন হারাবেন এবং আত্মবিশ্বাস হারাবেন। এসবই যথেষ্ট পদ ছেড়ে যাওয়ার জন্য। সঙ্গে সেই সরকারের জন্যও তাকে জায়গা তৈরি করতে হবে যারা এই দেশের মানুষের প্রতিনিধি হিসেবে কাজ করবে।
বিবিসির রাজনৈতিক সম্পাদক বলছেন, মেয়াদ শেষ হবার আগে এই নির্বাচন ডাকা ছিল বর্তমান সময়ের অন্যতম সবচেয়ে বড় রাজনৈতিক ভুল। এর মধ্যে নাকি থেরেসা মে’কে নিয়ে দলের ভেতর আলোচনাও শুরু হয়ে গেছে।
লরা কুয়েন্সবার্গ জানান, থেরেসা মে’কে নিয়ে কনজারভেটিভ পার্টি কী করবে তা নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে। ‘একজন সাবেক মন্ত্রী আমাকে বলেছেন এই ফলাফলের পর তার নিজের পদ ধরে রাখাটা কঠিন হবে বলেই তারা মনে করছেন।’
তবে সবটাই নির্ভর করবে চূড়ান্ত ফলাফলের ওপর। নির্ভর করবে উত্তর আয়ারল্যান্ডের ফলাফল প্রকাশের পর মে’র সরকার ক্ষমতায় ‘স্বচ্ছন্দে’ থাকতে পারেন কিনা তার ওপর। লরা বলেছেন টোরি পার্টির ভেতরে এখন ‘বেশ টানাপোড়েন’ চলবে এবং দলকে এখন পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবতে হবে। -বিবিসি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button