ফাঁস হলো লেবার পার্টির নির্বাচনী ইশতেহারের খসড়া

Labourব্রিটেনের প্রধান বিরোধী দল লেবার পার্টির নির্বাচনী ইশতেহারের একটি খসড়া ফাঁস হয়েছে। তাতে দেখা যাচ্ছে, ব্রিটেনের রেলওয়ে নেটওয়ার্ককে জাতীয়করণ, জ্বালানি খাতকে আংশিকভাবে রাষ্ট্রীয় মালিকানার অধীনে নিয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ার খরচ কমিয়ে আনা পরিকল্পনা রয়েছে দলটির। আগামী সপ্তাহে এটি প্রকাশিত হবার কথা ছিলো । তবে ফাঁস হওয়ার পর এখনো কোন প্রতিক্রিয়া জানায়নি লেবার পার্টি।
ফাঁস হওয়া ইশতেহার অনুযায়ী সোশ্যাল কেয়ার খাতে অতিরিক্ত আট বিলিয়ন পাউন্ড ব্যয়ের পরিকল্পনা নিয়েছিলো দলটি। এছাড়া অভিবাসনের বিষয়ে কোন মিথ্যা প্রতিশ্রুতি না দেয়া এবং ট্রেড ইউনিয়ন অধিকার আরও জোরদার করার কথাও উল্লেখ রয়েছে তাতে।
এতে সবচেয়ে বেশি যারা আয় করেন তেমন ধনীদের আয়কর ৫শতাংশ বাড়ানো সহ এবং বাসস্থান বিষয়ে বেশ কিছু পদক্ষেপের কথা আছে এই খসড়া ইশতেহারটিতে। এটি অবশ্য দলের নেতাদের বিশেষ করে শ্যাডো কেবিনেট ও দলের জাতীয় নির্বাহী কমিটির অনুমোদনের অপেক্ষায় ছিলো।
চূড়ান্ত হওয়ার পরই এটি দলের ইশতেহার হিসেবে আগামী ৮ই জুনের নির্বাচনে আগের প্রকাশের কথা ছিলো। দলটির একজন মুখপাত্র বলেছেন ফাঁস হওয়ার বিষয়ে তাদের এ মূহুর্তে কোন প্রতিক্রিয়া নেই এবং দলীয় ইশতেহারে তারা তাদের নীতিগুলো ঘোষণা করবেন। -বিবিসি বাংলা

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button