তিন মার্কিন প্রফেসরের ইসলাম গ্রহণ

naizনাইজেরিয়ার আমেরিকান ইউনিভার্সিটির (এইউএন) তিনজন মার্কিন অধ্যাপক ইসলাম গ্রহণ করেছেন। বিশ্ববিদ্যালয়টি নাইজেরিয়ার আদামাওয়ার প্রদেশের রাজধানী ইয়োলাতে অবস্থিত।
ইসলাম গ্রহণ করা এই অধ্যাপকেরা হলেন, লিয়নেল রলিনস, গ্যাব্রিয়েল ফস্টার এবং ট্রিসন পরভিস। তাদের মধ্য রলিনস হচ্ছেন একজন অবসরপ্রাপ্ত আমেরিকান মেরিন অফিসার এবং এইউএন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান। ফস্টার এইউএন ইউনিভার্সিটির প্রিন্টিং প্রেসের ডিরেক্টর এবং পরভিস বিশ্ববিদ্যালয়ের একজন সিনিয়র লেকচারার।
এই অধ্যাপকদের ইসলামে ধর্মান্তরিত হওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ইমাম উস্তাজ দাউদা বেলো মুসলিম সম্প্রদায়ের সঙ্গে উপস্থিত ছিলেন।
নতুন ধর্মান্তরিত প্রফেসরদের সেখানকার মুসলিম সম্প্রদায়ের লোকেরা স্বাগত জানান এবং তারা একসঙ্গে তাদের সঙ্গে নামাজ আদায় করেন।
প্রফেসরগণ জানান,  ধর্মের ওপর ভালভাবে গবেষণা করার পর তারা ইসলামে ধর্মান্তরিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
তারা আরো বলেন, এখন তারা বিশ্বাস করছেন যে ইসলামই হচ্ছে জীবনের সেরা পথ।
এছাড়াও এক মাস আগে একটি সার্বীয় পরিবারের চারজন সদস্য ইসলামে ধর্মান্তরিত হন বলে নাইজ ডটকম জানায়। বেলগ্রেডের স্থানীয় ইমামের তত্ত্বাবধানে বাবা-মা ও তাদের দুই পুত্রকে নিয়ে তারা ইসলাম গ্রহণ করে ছিলেন।
এছাড়াও, নাইজিরিয়ার ইমো রাজ্যের দুই যুবতী নারী ইসলামে ধর্মান্তরিত হওয়ারও খবর পাওয়া যায় বলে সংবাদমাধ্যমটি জানায়।
সারা বিশ্বে মানুষের মধ্য এক ধর্ম থেকে অন্য ধর্মে ধর্মান্তেরর হার বৃদ্ধি পেয়েছে বলে তারা জানান।
কেউ কেউ খ্রিস্টধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত হচ্ছে। আবার অনেকেই ইসলাম থেকে খ্রিস্টধর্ম ধর্মান্তরিত হচ্ছে।
নাইজেরিয়ায় বেশিরভাগ মানুষ যখন বিভিন্ন সমস্যায় পড়ে তখন ধর্মের মাধ্যমে পরিত্রাণ লাভের জন্য এক ধর্ম থেকে অন্য ধর্ম গ্রহণ করছেন বলে খবরে বলা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button