দাউদপুর প্রবাসী ট্রাস্টের ওয়েবসাইট উদ্বোধন

daudpur‘মানবসেবায় এই সংগঠন গুরুত্বপুর্ণ অবদান রাখছে’ দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা সংগঠনের বহুমুখী কার্যক্রমের ভূয়শী প্রশংসা করে বলেছেন, ইন্টারনেট জগতে পদার্পণের মধ্য দিয়ে এই সংগঠন আরো এক ধাপ এগিয়ে গেলো। দাউদপুর ইউনিয়ন এখন বিশ্ববাসীর হাতের মুঠোয় চলে এলো। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকেউ, যেকোনো সময়, দাউদপুর সম্পর্কে জানতে পারবে। বক্তারা দাউদপুর প্রবাসী ট্রাস্টকে একটি আদর্শ সংগঠন উল্লেখ করে বলেন, এই সংগঠন মানবসেবায় গুরুত্বপুর্ণ অবদান রাখছে। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা দাউদপুরের প্রবাসীরা এই সংগঠনের মাধ্যমে বঞ্চিত ও অবহেলিত ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সচেষ্ট হবেন।
গত ১০ এপ্রিল সোমবার সন্ধ্যায় লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার হলে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের ট্রাইব্যুনাল জাজ ও বাংলাদেশ আইন কমিশনের অনারারী এডভাইজার ব্যারিস্টার নজরুল খসরু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাপ্তাহিক দেশ সম্পাদক সাংবাদিক তাইসির মাহমুদ, ইক্বরা টিভির প্রেজেন্টার মাওলানা মিসবাউজ্জামান হেলালী ও বেতার বাংলা শ্যামল সিলেট অনুষ্ঠানের প্রেজেন্টার মানিকুর রহমান গণি।
ট্রাস্টের চেয়ারম্যান আবুল হোসাইনের সভাপতিত্বে এবং সহকারী সম্পাদক তৌহিদুর রাহমান রুম্মান ও পরিকল্পণা বিষয়ক সম্পাদক তাজ উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য  রাখেন জয়তুন ট্রাস্টের প্রতিষ্ঠাতা আব্দুল মজিদ, এম.আই.এম ট্রাস্টের প্রতিষ্ঠাতা মোহাম্মদ ইসলাম উদ্দিন, মোগলাবাজার ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্টের প্রেসিডেন্ট আব্দুল মতিন ও মোগলাবাজার ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট তৈয়ব আলী সাজু।
ট্রাস্ট নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহকারী সাধারণ সম্পাদক আলীম উদ্দিন, সমাজসেবা বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ূম মজনু, স্থায়ী কমিটির সদস্য নওশাদ আলী ও অর্থ সম্পাদক মোহাম্মদ মানিক।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা আব্দুল কুদ্দুছ, উপদেষ্টা মোস্তফা উদ্দিন ও কার্যকরি সদস্য সাজু আহমদ। অডিও বার্তায় সাউথ আফ্রিকা থেকে বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারি নোমান মাহমুদ।
daudpur2ব্যারিস্টার নজরুল খসরু দাউদ পুর ইউনিয়নে গরীব মানুষের মধ্যে সুদমুক্ত ঋণ-ব্যবস্থা চালু করতে সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। তিনি বলেন, সুদমুক্ত ঋণ প্রদানের মাধ্যমে সমাজের অবহেলিত জনগোষ্ঠিকে স্বাবলম্বি হিসেবে গড়ে তোলা সম্ভব। বিশেষ করে তিনি এলাকার শিক্ষা উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের আহবান জানান। জনাব নজরুল খসরু বাংলাদেশ নাগরিকত্ব খসড়া আইন ২০১৬ সংশোধনের দাবী বাস্তবায়নে প্রবাসী দাউদপুরবাসীকে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। তিনি বলেন, প্রবাসীদের আন্দোলনের মুখে বাংলাদেশ সরকার এই আইন সংশোধনের আশ্বাস দিয়েছে। তবে সংশোধন না হওয়া পর্যন্ত প্রবাস থেকে সরকারের উপর চাপ অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, এই আইন পাশ হলে প্রবাসীরা বাংলাদেশে দ্বিতীয় শ্রেণীর নাগরিকে পরিগনিত হবেন। তাছাড়া বহির্বিশ্বে বেড়েওঠা ভবিষ্যত প্রজন্মও বাংলাদেশের নাগরিকত্ব থেকে বঞ্চিত হবে।
সাংবাদিক তাইসির মাহমুদ দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের ওয়েবসাইট উদ্বোধনকে একটি অনুকরণীয় দৃষ্টান্ত উল্লেখ করে বলেন, এলাকার ইতিহাস-এতিহ্য কৃষ্টি-কালচার সংরক্ষণের মধ্য দিয়ে এটি একটি সমৃদ্ধ ওয়েবসাইট হিসেবে বহির্বিশ্বে সমাদৃত হয়ে ওঠবে বলে আমি আশাবাদী। তিনি সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
উল্লেখ্য, বহির্বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত মেধাবী ও অভিজ্ঞ তরুণদের নিয়ে গঠিত এই ট্রাস্ট গত বছরের ১১ মে যাত্রা শুরু করে। কমিটির নেতৃবৃন্দ বিভিন্ন দেশে বসবাস করেন। -সংবাদ বিজ্ঞপ্তি
daudpur3

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button